বসুন্ধরা সিটিতে সবার জন্য উন্মুক্ত থাকবে বিশ্বকাপ ট্রফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ০১ আগস্ট ২০২৩

চলতি বছরের অক্টোবর-নভেম্বর ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। সেই উপলক্ষে ইতিমধ্যে বিশ্বভ্রমণে রয়েছে বিশ্বকাপ ট্রফি। বর্তমানে পাকিস্তানে থাকা বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসবে ৭ আগস্ট। বাংলাদেশে তিনদিন অবস্থানকালে সর্ব সাধারণদের দেখার জন্য ট্রফিটি বসুন্ধরা সিটিতে রাখা হবে।

৭ থেকে ৯ আগস্ট তিন দিননবাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপের ট্রফি। এ সময়ের মধ্যে ৮ বা ৯ আগস্ট বসুন্ধরা সিটিতে ট্রফিটি রাখার সিদ্ধাস্তদ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (১ আগস্ট) বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন সুজন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “আইসিসির ট্রফি ট্যুরে পার্ট হিসেবে আসছে বাংলাদেশের বিশ্বকাপ ট্রফি। ৭ থেকে ৯ আগস্ট বাংলাদেশে থাকবে। বিসিবির প্ল্যান অনুযায়ী সাধারণ জনগণের জন্য একটি পাবলিক প্লেসে ট্রফিটি রাখা হবে। আমাদের সাথে কথা চলছে, বসুন্ধরা সিটিতে ট্রফিটি রাখা হবে। সেখানে সব সাধারণরা ট্রফিটি দেখতে পাবেন।”

বিশ্বকাপ ট্রফি মোট তিন দিন থাকলে সবার জন্য একদিন উন্মুক্ত রাখা হবে। তারিখ জানতে চাইলে বিসিবি’র সিইও বলেন, “সম্ভবত ৮ বা ৯ তারিখে (আগস্ট) বসুন্ধরা সিটিতে রাখা হবে। এর মধ্যে হয়তো একটা বন্ধের দিন আছে, তবে ওটার সাথে মিলিয়ে একটা প্ল্যান করে ট্রফিটি রাখা হবে।”

দেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতুতে নেওয়া হবে বিশ্বকাপ ট্রফি। এ বিষয়ে নিজামউদ্দিন সজুন বলেন, “আইসিসির একটা চাহিদা থাকে যে, যে দেশেই ট্রফিটি যায়, সে দেশের একটা আইকনিক লোকেশনে ফটোসেশন করার জন্য। আপনারা জানেন যে, গতবার আমরা জাতীয় সংসদ ভবনের সামনে ফটোসেশন করেছিলাম। এবার আমাদের গর্বে এবং আইকনিক স্থাপনা পদ্মা সেতুতে ফটোসেশন করা হবে।”

তিনি আরও বলেন, “মিরপুর স্টেডিয়ামের আনা হবে এবং খেলোয়াড় এবং মিডিয়া কর্মীদের জন্য দেখার ব্যবস্থা করা হবে। এছাড়া আমার জাতীয় ক্রিকেট দলের সাথেও একটা পরিকল্পনা রয়েছে ফটোসেশন করার। এছাড়া আমাদের বোর্ড এবং যারা ক্রিকেটাররা আছেন তারা যদি দেখার আগ্রহী হোন তাহলে তাদের জন্য আলাদা ব্যবস্থা রাখা হবে।”

ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হবে এবারের বিশ্বকাপ। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। আসেরর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর।



শেয়ার করুন :