এশিয়া কাপের দলে নেই সৌম্য-মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ১২ আগস্ট ২০২৩

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট বোর্ডের নির্াচকদের ঘোষিত দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকার। তবে নতুন মুখ হিসেবে দলে ডাক পেয়েছেন তানজীদ হাসান।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিসিবির প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু এ দল ঘোষণা করেন। এ সময় বাকি দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন কয়েকদিন আগে ওয়ানডে ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করা তামিম ইকবাল। এরপর নতুন করে সাকিব আল হাসানকে অধিনায়ক নির্বাচক করা হয়।

অধিনায়ক ঠিক করার পর দিনই এশিয়া কাপের স্কোয়াড দেওয়া হলো। ঘোষিত দলে নতুন মুখ হিসেবে ডাক পাওয়া তানজীদ গত মাসে ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩টি ফিফটি করেছিলেন। এবার সেই পুরস্কার পেলেন তিনি।

দলে ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ এবং স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান। এছাড়া এশিয়া কাপের দলে রয়েছেন শামীম হোসেন পাটোয়ারী। এখনো ওয়ানডে না খেলা শামীমের হয়তো এশিয়া কাপেই অভিষেক হতে যাচ্ছে। এর আগে ১৭টি টি-টোয়েন্টি খেলা শামীম ওয়ানডে দলে ডাক পেলেও অভিষেক হয়নি।

তবে আলোচনায় থাকা অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হয়নি এশিয়া কাপের দলে। ইমার্জিং এশিয়া কাপে খেলানো সৌম্য সরকারও এশিয়া কাপের দলে বিবেচনায় আসেননি। এছাড়া ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম ও রনি তালুকদার।

পাকিস্তান ও শ্রীলঙ্কায় দুই দেশেএবার অনুষ্ঠিত হবে এশিয়া কাপের খেলা। ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপেরমোট ম্যাচ ১৩টি। পাকিস্তান মূল আয়োজক হলেও মোট ম্যাচের মধ্যে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ৯ ম্যাচ, বাকি ৪ ম্যাচ হবে পাকিস্তানে।

এশিয়া কাপে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজীদ হাসান তামিম, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, মোহাম্মদ নাঈম এবং নাসুম আহমেদ।



শেয়ার করুন :