এশিয়া কাপের দল নিয়ে হাথুরুর বৈঠক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৩ আগস্ট ২০২৩
এশিয়া কাপের দল নিয়ে হাথুরুর বৈঠক

সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল দিয়েছেন নির্বাচকরা। ঘোষিত দলের ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে তার আগে এশিয়া কাপের স্কোয়াড ও কোচিং স্টাফদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এশিয়া কাপের দল ঘোষণার পর ২৫ আগস্ট পর্যন্ত টাইগারদের অনুশীলন সূচি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার মধ্যে প্রথম চারদিন (১৩, ১৪, ১৬ ও ১৭ আগস্ট) ক্লোজডোর অনুশীলন অনুষ্ঠিত হবে। যেখানে সাংবাদিকদের মাত্র ১৫ মিনিটের জন্য অনুশীলন দেখার সুযোগ থাকবে।

সূচি অনুযায়ী প্রথম দিন রোববার (১৩ আগস্ট) অনুশীলন করতে পারেননি টাইগার ক্রিকেটাররা। দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অনুশীলন সূচি থাকলেও বিকেল পাঁচটা পর্যন্ত মাঠে নামতে পারেননি মুশফিক-শান্তরা।

বৃষ্টি থামায় বিকেল পাঁচটার দিকে মাঠে নামলেও ৩০ মিনিটের মতো ফুটবল খেলা ছাড়া আর কোন এক্টিভিটিস ছিল না। ইনডোরে নতুন স্থাপন করা ফ্লাডলাইটের আলোতে অনুশীলন করার কথা থাকলেও ভেজা মাঠের কারণে সেটিও বাতিল করা হয়।

এদিকে, বৃষ্টির কারণে প্রথম দিনের অনুশীলন পণ্ড হলেও ক্রিকেটারদের সাথে মিটিং সেরে নিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবিতে অনুষ্ঠিত মিটিংয়ে সাকিব আল হাসানসহ বিদেশে থাকা ক্রিকেটার ছাড়া বাকি সবাই উপস্থিত ছিলেন। এছাড়া হাথুরু ছাড়াও কোচিং স্টাফদের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

হাইব্রিড মডেলে ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে এবং ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

প্রতিটি গ্রুপের সেরা দু’টি দল সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার ফোরের সেরা দুই দল ফাইনাল খেলবে। এশিয়া কাপ চলাকালেই বিশ্বকাপের জন্য দল দিবেন নির্বাচকরা। তামিম ইকবাল নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ফলে এশিয়া কাপের পর বিশ্বকাপের অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান।



শেয়ার করুন :