সাকিবের সঙ্গে কী হয়েছিল তখন?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৭ আগস্ট ২০১৮
সাকিবের সঙ্গে কী হয়েছিল তখন?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ। সিরিজ শেষে ড্রেশিং রুম থেকে বের হওয়ার সময় এক দর্শকের দিকে তেড়ে যান সাকিব। সে সময় অশালিন আচারণও করেন সাকিব আল হাসান। সে ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ছোঁয়াচে হয়েছে।

সাকিব এর আগেও বেশ কয়েকবার অশালীন আচরণ করেছিলেন। তার জন্য তাকে শাস্তিও ভোগ করতে হয়েছে। তবে এবার কী কারণে ওভাবে দর্শকের দিকে তেড়ে গিয়েছিলেন এবং কেনইবা অমন আচরণ করেছেন? -এ বিষয়ে জানিয়েছেন সে সময় সেখানে উপস্থিত থাকা এক দর্শক।

সোমবার ফ্লোরিডায় শেষ টি-টোয়েন্টিতে ডি/এল মেথডে ১৯ রানে জিতে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও জেতে ২-১ ব্যবধানে। দর্শকের সঙ্গে সাকিবের ওই ঘটনা তৃতীয় ম্যাচ জেতার পরেই।

মঙ্গলবার সকাল থেকে ভাইরাল হওয়া ৫৮ সেকেন্ডের এক ভিডিওতে দেখা যায় হাফ প্যান্ট ও বাংলাদেশের জার্সি পড়া এক দর্শক দুহাত পকেটে দিয়ে সাকিবকে কিছু একটা বলছিলেন। সাকিব ঘুরে তার দিকে যান, তখন হাত দিয়ে আগ্রাসী ইঙ্গিত করেন। খানিক পর ফিরে গিয়ে আবার এগিয়ে আসেন সাকিব। তখন অন্য দর্শকরা তাকে থামানোর চেষ্টা করেন।

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন বলে ক্যাপশন দিয়ে ভিডিওটি কেউ কেউ ছড়িয়ে দিতে থাকেন ফেসবুকে। তবে সেখানে উপস্থিত থাকার দাবি করা শেখ মিনহাজ হোসেইন নামের এক দর্শক বলছেন, ‘ওখানে নিরাপদ সড়ক আন্দোলন সংক্রান্ত কোন প্রশ্ন ছিল না।’

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা থেকে ফ্লোরিডায় খেলা দেখতে যাওয়া মিনহাজ ফেসবুকে লিখেছেন ওই ভক্তের বারবার বিরক্ত করাতেই মেজাজ ধরে রাখতে পারেননি সাকিব , ‘সাকিব এক দর্শকের সাথে খুব রাগ করছেন, এমন একটা ভিডিও ভাইরাল হচ্ছে। ওখানে ক্যাপশন হচ্ছে যে, একজন লোক সাকিবকে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে প্রশ্ন করায় সাকিব তেড়ে গেছেন!’

‘প্রথমে বলে নেই, যত যাই হোক, সাকিবের ওভাবে তেড়ে আসা ঠিক হয়নি। আমি সাকিবের তেড়ে আসা সমর্থন করছি না। কিন্তু আসলে প্রশ্নটা মোটেও নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে ছিল না। ওই লোক সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। সাকিব তখন ম্যাচ শেষে টায়ার্ড। সাকিব পারবে না বলে সামনে চলে যায়। লোকটা পিছন থেকে ‘ভাব মারায়’ বলে বাজে ভাষা ব্যবহার করে। সাকিব তখন চেতে ফেরত আসে!’

মিনহাজ দাবি করেছেন, সেসময় টিম হোটেলে ছিলেন তিনিও। বলেন, ‘আমাকে বিশ্বাস করতে পারেন। আমি তখনই হোটেলে ঢুকেছি। আশেপাশের সব মানুষ একই কথা বলছিল। সবাই আরও ওই ছেলেটার উপর ক্ষ্যাপা ছিল। ছেলেটা কেন বেশি বিরক্ত করছিল এবং সাকিবকে পিছন থেকে অশালীন মন্তব্য করলো? এখন ফেসবুকে দেখি মানুষ ক্যাপশন দিয়েছে যে, ওটা ‘নিরাপদ সড়ক চাই’ এর ব্যাপারে ছিল। অথচ গতকাল ওইসময় এ ব্যাপারে কোন কথাও হয় নাই!’ সূত্র : দ্য ডেইলি স্টার।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘরে ফিরে যেতে সাকিব আল হাসান একটি স্ট্যাটাস দিয়েছিলেন, পরে সমালোচনার মুখে সেই স্ট্যাটাস সরিয়ে নিয়ে পুনরায় এক ভিডিও বার্তাসহ স্ট্যাটাস দেন। সেখানে তাকে যেন ভুল বোঝা না হয় এবং সাকিব আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

দল ও নিজের পারফরমেন্সে খুশি সাকিব

দল ও নিজের পারফরমেন্সে খুশি সাকিব

র‌্যাংকিংয়ে এগিয়ে গেল সাকিব-তামিম

র‌্যাংকিংয়ে এগিয়ে গেল সাকিব-তামিম

সিরিজ জিতে টেস্ট নিয়ে কথা বললেন সাকিব

সিরিজ জিতে টেস্ট নিয়ে কথা বললেন সাকিব