লিটন দাসের ফর্ম নিয়ে চিন্তিত নন কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৬ আগস্ট ২০২৩
লিটন দাসের ফর্ম নিয়ে চিন্তিত নন কোচ

ব্যাট হাতে খুব একটা ভালো সময় যাচ্ছে না বাংলাদেশ দলের ওপেনার লিটন কুমার দাসের। সর্বশেষ পাঁচ ওয়ানডে ম্যাচে একটি ফিফটি করেছেন, বাকি চারটি ম্যাচে লিটনের ব্যাট থেকে সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৩৫ রান। তবে লিটনের ফর্ম নিয়ে চিন্তিত নন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কোচের ধারণা, লিটন খেলার মধ্যে রয়েছেন এবং তিনি ফর্মে ফিরবেন।

এশিয়া কাপের আগে শনিবার (২৬ আগস্ট) মিরপুরে সংবাদ সম্মেলনে হাজির হয়েছে কোচ হাথুরুসিংহে। একই সাথে অধিনায়ক সাকিব আল হাসানও উপস্থিত ছিলেন।

লিটনের ফর্ম নিয়ে কোচ বলেন, ‍“আমি তাই (ফর্ম নিয়ে চিন্তা) মনে করি না। এ মুহূর্তে তার (লিটন দাস) ফর্ম নিয়ে আমার কোনো উদ্বেগ নেই। কারণ, সে কানাডা এবং শ্রীলঙ্কায় কয়েকটি প্রতিযোগিতায় খেলেছে। এগুলো টি-টোয়েন্টি। কিন্তু তিনি সত্যিই কঠিন প্রশিক্ষণ।”

তিনি বলেন, “আপনি যদি সাম্প্রতিক টুর্নামেন্টগুলো দেখেন যেগুলো তিনি (লিটন দাস) খেলেছেন, পিচগুলো তেমন দুর্দান্ত নয়, উচ্চ স্কোরিং নয়, বিশেষত কানাডায় এবং একটি নির্দিষ্ট পরিমাণে শ্রীলঙ্কায়। সুতরাং, সে যে রানই করুক না কেন এগুলো কার্যকরি রান ছিল। হ্যাঁ, আমরা চাই লিটন এশিয়া কাপ ও বিশ্বকাপে বড় ভূমিকার মতো ভিন্নভাবে খেলুক। আশা করি তিনি তাই দেখাবেন।”

সর্বশেষ বেশ কয়েকটি ইনিংসে ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি লিটন দাস। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে টাইগার কোচ বলেন, “আরও ভালো করতে পারতেন। সুতরাং, আমরাও মনে করি যে তিনি আমাদের যা দেখাচ্ছেন তার চেয়ে বেশি কিছু করতে সক্ষম। আশা করি গত দুই বছর আগে যখন সে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিল, আবারও তেমনটাই দেখাবেন। আমরা তার কাছ থেকে এমন পারফরম্যান্স আশা করছি।”

লিটনের ফর্ম নিয়ে চিন্তিত না হলেও ইনজুরির কারণে পেসার ইবাদত হোসেন ছিটকে যাওয়ায় দলের জন্য বড় ক্ষতি বলে মনে করছেন কোচ। বলেন, “ইবাদত আমাদের একজন প্রভাবশালী বোলার। গত কয়েকটি সিরিজে যে পাঁচজন ফাস্ট বোলার খেলেছে তার মধ্যে সবচেয়ে দ্রুততম বোলার সে। সুতরাং, এটি একটি (না খেলতে পারা) বড় ক্ষতি এবং তার পরিবর্তে সরাসরি প্রতিস্থাপন করাও একটি কঠিন কাজ। আশা করি, সে দ্রুতেই সুস্থ হয়ে উঠবে।”



শেয়ার করুন :