পাকিস্তান সফরে যাচ্ছেন বিসিসিআই’র বিনি ও শুক্লা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৬ আগস্ট ২০২৩
পাকিস্তান সফরে যাচ্ছেন বিসিসিআই’র বিনি ও শুক্লা

দুই দেশের রাজনৈতিক উত্তেজনা ক্রিকেটেও বেশ ভালোভাবে পড়েছে। তবে হঠাৎই যেন আশান খবর শোনা গেল। এশিয়া কাপের ম্যাচ দেখতে পাকিস্তান সফরে যাচ্ছেন বিসিসিআই সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুক্লা। পাকিস্তানে তারা দুটি ম্যাচ দেখবেন।

২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার কয়েক মাস আগে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত এশিয়া কাপ দেখতে গিয়েছিলেন বিসিসিআইয়ের কর্মকর্তারা। সে সময় বিসিসিআইর সভাপতি ছিলেন শারদ পাওয়ার। ওই হামলার পর এবারই প্রথম পাকিস্তান সফরে যাবে বিসিসিআইর প্রতিনিধিরা।

গত কয়েক বছরে বিসিসিআই ও পিসিবির সর্ম্পকের উন্নতি না হওয়ায় এবারের সফরটি বেশ ইতিবাচক মনে করছেন অনেকেই। এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান ছিল। তবে দ্বিপাক্ষীক সিরিজের জন্য বারবার অনুরোধ এবং ভারতের মাটিতে পাকিস্তানের বিশ্বকাপ বয়কটের হুমকি সত্ত্বেও আসন্ন এশিয়া কাপ খেলতে পাকিস্তান যেতে রাজি হয়নি ভারতীয় দল।

অনেক আলোচনার পর শেষ পর্যন্ত পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সেই মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এবারের আসর। নিজেদের সবগুলো ম্যাচই শ্রীলঙ্কার মাটিতে খেলবে ভারত।

অভ্যন্তরীন একটি সূত্র ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে জানিয়েছে, “২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডির পাল্লেকেলেতে ভারত-পাকিস্তানের ক্রিকেট যুদ্ধ দেখবেন বিনি-শুক্লা ও বিসিসিআই সচিব জয় শাহ। ৩ সেপ্টেম্বর ভারতে ফিরবেন তারা। ৪ সেপ্টেম্বর আটারি-ওয়াগাহ সীমান্ত দিয়ে পাকিস্তানের লাহোরে যাবেন বিনি ও শুক্লা।”

৪ সেপ্টেম্বর লাহোরে গভর্নরের বাসভবনে বিনি ও শুক্লাকে সস্ত্রীক মধ্যহ্নভোজের আমন্ত্রন জানানো হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রনে সাড়া দিয়ে ৪ সেপ্টেম্বর পাকিস্তান যাবেন বিসিসিআই সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুক্লা।

সেখানে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সফরে থাকবেন তারা। এ সময়ে এশিয়া কাপের দু’টি ম্যাচ দেখবেন বিসিসিআই কর্মকর্তারা।


শেয়ার করুন :