আফগানিস্তানের বিপক্ষে খেলতে পাকিস্তান গেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৩
আফগানিস্তানের বিপক্ষে খেলতে পাকিস্তান গেল বাংলাদেশ

এশিয়া কাপের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলতে শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। পাকিস্তানের লাহোরে ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা থেকে স্থানীয় সময় বিকেলে ৪টায় পাকিস্তানে যেতে বিমান ধরে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা থেকে বিমানযোগে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় পাকিস্তানে পৌঁছে সাকিব আল হাসানদের বহনকারী বিমান।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে শনিবার (২ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিকেল ৫টা ৩০ মিনিট থেকে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত অনুশীলন করবে বাংলাদেশ। পরদিন আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিবরা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) শ্রীলঙ্কার পাল্লেকেলেতে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ। ম্যাচটিতে ব্যাটিং ব্যর্থতায় ৫ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। ফলে দ্বিতীয় ম্যাচ হারলে চলমান এশিয়া কাপ থেকে বিদায় ঘটবে টাইগারদের।

প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করে ৪২.৪ ওভারে ১৬৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৮৯ রানের ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। ১৬৫ রানের টার্গেটে ৬৬ বল বাকি রেখেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের সামনে বাঁচা-মরার সমীকরণ। এ ম্যাচে হারলে টানা দ্বিতীয়বারের মতো এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে বাংলাদেশ। গত বছর টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল টাইগাররা।



শেয়ার করুন :