দলের সাথে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৩
দলের সাথে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন লিটন দাস

এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও অসুস্থতার কারণে ছিটকে গিয়েছিলেন লিটন কুমার দাস। তবে বাংলাদেশ দল সুপার ফোরে পা রাখায় এবং লিটন দাস সুস্থ হওয়ায় তাকে আবারও দলভক্ত করতে চাচ্ছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় পাকিস্তানে উড়িয়ে নেওয়া হচ্ছে এই টাইগার ওপেনারকে।

সবকিছু ঠিক থাকলে আজ সোমবার (৪ সেপ্টেম্বর) রাত ৯টার একটি ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন লিটন দাস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে স্পোর্টসমেইল২৪.কম এ তথ্য নিশ্চিত হয়েছে।

এদিকে, লিটন দাসকে পাকিস্তানে নিয়ে গেলেও সরাসরি দলে যুক্ত করা যাবে না। কারণ, অসুস্থতার কারণে লিটন দাসকে পুরো আসর থেকেই ‌‘রুল আউট’ করা হয়েছে। তবে এখন তাকে দলে যুক্ত করতে হলে দলে থাকা যেকোন কাউকে চোটাক্রান্ত হতে হবে।

গত ২৭ অগাস্ট এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। ওই দিন দলের সাতে যেতে পারেননি লিটন দাস। পরে জানা যায়, জ্বরে আক্রান্ত হয়েছেন এই টাইগার ব্যাটার।

ঢাকাজুড়ে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় লিটন দাসকেও দিতে হয়েছে সেই পরীক্ষা। তবে রেজাল্ট নেগেটিভ আশায় শঙ্কামুক্ত হলেও এশিয়া কাপের পুরো আসর থেকে তাকে বাদ দেওয়া হয়। লিটন দাসের পরিবর্তে দলে যুক্ত করা হয় উইকেটকিপার ও ব্যাটার এনামুল হক বিজয়কে।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারলেও আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বড় জয়ে কার্যত সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে ধারণা করা হচ্ছে, সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে খেলতে হতে পারে টাইগারদের।

এমন ধারণা থেকেই সুস্থ লিটন দাসকে দলের সাথে যুক্ত করতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।



শেয়ার করুন :