আড়াই বছর পর ফিরেই আফগানিস্তানের বিশ্বকাপ দলে নাভিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
আড়াই বছর পর ফিরেই আফগানিস্তানের বিশ্বকাপ দলে নাভিন

ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ঘোষিত দলে ডাক পেয়েছেন আড়াই বছর ধরে জাতীয় দলে না খেলা পেসার নাভিন উল হক। তবে সুযোগ হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইবের। বিশ্বকাপে দেশের নেতৃত্ব দিবেন ব্যাটার হাসমতুল্লাহ শাহিদি।

এশিয়া কাপের দলে থাকলেও নাইবের মতো বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ হয়নি করিম জানাত, শারাফুদ্দিন আশরাফ ও সুলেমান সাফির। বিশ্বকাপে দলে ফিরেছেন ইনজুরির কারণে এশিয়া কাপে খেলতে না পারা আজমতুল্লাহ ওমারজাই।

২০২১ সালের জানুয়ারিতে আবু ধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২৩ বছর বয়সী নাভিন। ২০১৬ সালে অভিষেকের পর দেশের হয়ে ৭ ওয়ানডেতে ২৫.৪২ গড়ে ১৪ উইকেট শিকার করেছেন তিনি।

সম্প্রতি ওয়ানডেতে বল হাতে দারুণ পারফরমেন্সের পরও বিশ্বকাপ দলে সুযোগ হলো না নাইবের। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৩৬ রানে ২ উইকেট নেন তিনি। এশিয়া কাপে গ্রুপ পর্বে বাংলাদেশের বিপক্ষে ১ ও শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেট শিকার করেন তিনি।

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশলে বিশ্বকাপের জন্য স্পিন বিভাগ সাজিয়েছে আফগানিস্তান। স্পিন বিভাগকে নেতৃত্ব দিবেন রশিদ খান। তার সাথে থাকছেন মোহাম্মদ নবি, মুজিব উর রহমান ও নূর আহমাদ।

নাভিনের প্রত্যাবর্তনে আফগানিস্তানের পেস আক্রমণের শক্তি বেড়েছে। পেস বিভাগে আরও আছেন ফজলহক ফারুকি, আব্দুল রহমান এবং ওমরজাই।

আফগানিস্তানের বিশ্বকাপ দল
হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমাদ, ফজল হক ফারুকি, আব্দুল রহমান, নাভিন উল হক।


শেয়ার করুন :