তানজিম সাকিবকে সতর্ক করেছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩
তানজিম সাকিবকে সতর্ক করেছে বিসিবি

তানজিম হাসান সাকিবের অফিসিয়াল ফেসবুকে পেজে পুরোনো বেশ কিছু পোস্ট নিয়ে সমালোচনা তৈরি হয়েছে। স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টগুলোকে ‌‘নারী বিদ্বেষী’ এবং ‘রাষ্ট্রদ্রোহিতা’ মূলক অপরাধের অভিযোগও তোলা হয়েছে। বিষয়টি নিয়ে জুনিয়র সাকিবকে সতর্ক করেছে বিসিবি এবং ভবিষ্যতে তার প্রতি নজর রাখবে বোর্ড।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, “ক্রিকেট বোর্ড থেকে সাকিবের (তানজিম হাসান সাকিব) সাথে আমাদের কথা হয়েছে। মিডিয়া কমিটি থেকেও যোগাযোগ করা হয়েছিল।তাকে আমরা বিষয়টি অবগত করেছিলাম, যে তার ফেসবুক পোস্ট..।”

জালাল ইউনুস বলেন, “তার (তানজিম হাসান সাকিব) বক্তব্য হচ্ছে যে, কাউকে আঘাত করার উদ্দেশ্যে ফেসবুক পোস্ট দেননি। সে যে পোস্টগুলো দিয়েছে নিজের থেকে দিয়েছে। কিন্তু কাউকে উদ্দেশ্য করে বা কোন বিশেষ উদ্দেশ্য নিয়ে এসব পোস্ট দেওয়া হয়নি। এবং এটা দেওয়ার পরে যদি কারো আঘাত লেগে থাকে তাহলে তাদের কাছে সে সরি, এ জন্য।”

তানজিম হাসান সাকিবের পোস্টে নারীদের চাকরি করা নিয়েও কথা বলা হয়েছে। এ বিষয়ে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, “একটা কথা এসেছে যে নারীর ব্যাপারে, ‘এটা নিয়ে সে (তানজিম হাসান সাকিব) আমি আসলে নারী বিদ্বেষী নই’, এটা সে নিশ্চিত করেছে। বলেছে যে, আমার মাও একজন নারী, সুতরাং আমি কোন দিনই নারী বিদ্বেসী হতে পারি না। এটা হচ্ছে তার বক্তব্য।”

তবে পুরো বিষয়টি নিয়ে বিসিবির পক্ষ থেকে তানজিম হাসান সাকিবকে সতর্ক করা হয়েছে যেন, ভবিষ্যতে এ ধরনের স্ট্যাটাস যেন না দেওয়া হয়। এছাড়া তাকে নজরধারীতে রাখা হবে বলেও জানান জালাল ইউনুস।

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, “আমরা তাকে (তানজিম হাসান সাকিব) বলেছি, সতর্ক থাকার জন্য। ভবিষ্যতে যদি ফেসবুকে কোন পোস্ট (নারী বিদ্বেষী) দিয়ে থাকে সেটা ক্রিকেট বোর্ড থেকে মনিটর করা হবে। সে বলেছে আমি দুঃখিত, আমরা তাকে সতর্ক করেছি এবং বলেছি ভবিষ্যতে যেন এ ধরনের পোস্ট না দেওয়া হয়।”



শেয়ার করুন :