হিটস্ট্রোকে শেরপুরে উদীয়মান ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০২ পিএম, ১৫ আগস্ট ২০১৮
হিটস্ট্রোকে শেরপুরে উদীয়মান ক্রিকেটারের মৃত্যু

অনুশীলনকালে আকস্মিকভাবে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে শেরপুরের উদীয়মান কিশোর ক্রিকেটার হাসিবুল আলম হিমেল (১৬) মারা গেছে। চলে যাওয়া এ ক্রিকেটার জেলা ক্রীড়া সংস্থার অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের সদস্য ছিলেন।

সরকারি ভিক্টোরিয়া একাডেমীতে দশম শ্রেণিতে পড়ার পাশাপাশি সে শেরপুর স্পোর্টস একাডেমিতে নিয়মিত ক্রিকেট অনুশীলন করতো। ১৪ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যার দিকে প্রতিদিনের মতো শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুশীলন শেষে হঠাৎ প্রচণ্ড মাথাব্যথা ও বমি শুরু হলে মাঠ থেকেই চিকিৎসার জন্য তাকে শেরপুর জেলা হাসপাতালে নেয়া হয়।

তবে দ্রুতই তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ৯টার দিকে জেলার ফুলপুর এলাকায় তার মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে স্থানীয় ক্রীড়াঙ্গন, সহপাঠি ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

জেলা চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে পরিবারের সদস্যরা জানিয়েছেন, মঙ্গলবার প্রচণ্ড গরমের কারণে হাসিবুল আলম হিমেল হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। আর এই হিটস্ট্রোকের কারণেই তার মৃত্যু ঘটতে পারে।

সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুড়া নামাপাড়া গ্রামের হিরু মিয়া এবং তার স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হাসনাহেনা দুই যমজ সন্তান হাসিবুল আলম হিমেল এবং হিজেলকে নিয়ে শহরের বাগরাকসা এলাকার ভাড়া বাসায় বসবাস করেন। হিমেল শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

লেখাপড়ার পাশাপাশি সে ক্রিকেট খেলতো। হিমেল নিজের বিদ্যালয় সরকারি ভিক্টোরিয়া একাডেমি এবং জেলা ক্রীড়া সংস্থার বয়সভিত্তিক দলের নিয়মিত সদস্য ছিল। গতবছরও সে অনুর্ধ্ব-১৬ জেলা দলে খেলেছে এবং ১৩ আগস্ট ফের অনুর্ধ্ব-১৬ জেলা কিকেট দলের প্রাথমিক বাছাইয়ে নির্বাচিত হয়েছে।



শেয়ার করুন :