লিটনের ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৮ নভেম্বর ২০২৩
লিটনের ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

বিশ্বকাপ ব্যর্থতার পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তবে এ সিরিজে খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান এবং তারই ডেপুটি লিটন কুমার দাস। দুটি টেস্টে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপে ইনজুরিতে পড়ায় মাঠের বাইরে রয়েছেন সাকিব আল হাসান। ফলে নিউজিল্যান্ড সিরিজে থেকে তার ছিটকে যাওয়ার তথ্য পুরোনা। তবে বাবা হওয়ায় পরিবারকে সময় দিতে ছুটি চেয়েছিলেন লিটন দাস।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লিটন দাসের এক মাসের ছুটি মঞ্জুর করেছে। ফলে নিউজিল্যান্ড সিরিজের সাকিবের পর লিটনকে পাচ্ছে না বাংলাদেশ। সাকিব লিটন না থাকায় সিলেট ও ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্টের নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত।

শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

লিটন দাসের ছুটি নিয়ে তিনি বলেন, “কোন প্লেয়ার নিজে থেকে যতি বলে আমি খেলবো না। তাহলে তো আমরা তাকে জোড় করে খেলাতে পারি না। দেশের খেলাটা আসলে হৃদয় দিয়ে খেলতে হয়।”

জালাল ইউনুস বলেন, “আমরা তাকে দ্বিতীয় টেস্ট খেলার কথা বলেছিলাম। সে জানিয়েছে, পুরো এক মাস পরিবারের সাথে সময় কাটাতে চায়। এই বিষয়টি সে বার বার বলতেছিল। তো, আমরা মেনে নিয়েছি। আজকেই তার ছুটি মঞ্জুর করা হয়েছে।”

এদিকে, টানা একমাস ছুটি মঞ্জুর করার নিউজিল্যান্ড সফরেও দলের সাথে লিটন দাসের না থাকার শঙ্কা তৈরি হয়েছে।

সাকিবের ইনজুনি নিয়ে তিনি বলেন, “২৮ তারিখ (ডিসেম্বর) তার চেকআপ আছে। সেদিন মেডিক্যাল টিম তাকে দেখবে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।”


শেয়ার করুন :