মিরপুরে অপরিবর্তিত একাদশ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ এএম, ০৬ ডিসেম্বর ২০২৩
মিরপুরে অপরিবর্তিত একাদশ নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে অবিস্মণীয় জয়ের একাদশ নিয়েই মিরপুরে খেলতে নেমেছে বাংলাদেশ। তবে একটি পরিবর্তন নিয়ে সিরিজ রক্ষার ম্যাচ খেলছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড একাদশে।সিলেট টেস্টে খেলা স্পিনার ইশ সোধির পরিবর্তে মিরপুরে সুযোগ হয়েছে আরেক স্পিনার মিচেল স্যান্টনার।

সিলেটে অনুষ্ঠিত প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। এখন মিরপুর ম্যাচে জয় বা ড্র করতে পারলেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতবে টাইগাররা।

এখন পর্যন্ত টেস্টে মোট ১৮বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এর মধ্যে বাংলাদেশের জয় মাত্র ২টিতে, আর নিউজিল্যান্ডের জয় ১৩টিতে এবং ৩টি ম্যাচ ড্র হয়েছে।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন, নুুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

নিউজিল্যান্ড একাদশ
টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম লাথাম, কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, মিচেল স্যান্টনার ও আজাজ প্যাটেল।


শেয়ার করুন :