আইসিসি’র মাসসেরা বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার নাহিদা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হলেন স্পিনার নাহিদা আক্তার। নভেম্বর মাসের সেরা হওয়ার দৌড়ে জাতীয় দল সতীর্থ ফারজানা হক এবং পাকিস্তানের সাদিয়া ইকবালকে পেছনে ফেলেছেন তিনি।

সোমবার (১১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারী ও পুরুষ ক্রিকেটে নভেম্বর মাসের সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে আইসিসি। নভেম্বর মাসে নারী ক্যাটাগরিতে নাহিদা আক্তার এবং পুরুষ ক্রিকেটে মাস সেরা হয়েছেন সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের নায়ক অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। সেরা হওয়ার দৌড়ে তার প্রতিদ্বন্দ্বি ছিলেন স্বদেশী ক্রিকেটার গ্লে মেক্সওয়েল এবং ভারতের মোহাম্মদ সামি।

চলতি বছরের আগস্টে ঘরের মাঠে পাকিস্তান নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী দল। এরপর নভেম্বরে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশের মেয়েরা। যেখানে বড় অবদান ছিল নাহিদা আক্তারের। ওয়ানডে সিরিজে ৭ উইকেট শিকার করে সিরিজ সেরা হয়েছিলেন নাহিদা।

আইসিসির মাসসেরা হয়ে উচ্ছ্বসিত নাহিদা বলেছেন, “এ মুহূর্তটা উদযাপনের। ক্রিকেট বিশেষজ্ঞদের এমন অভিজ্ঞ প্যানেল দ্বারা স্বীকৃতি পাওয়াটা আমার কাছে অনেক কিছু এবং আইসিসির নভেম্বর মাসের সেরা নারী ক্রিকেটার হওয়াটা অনুপ্রেরণার বড় উৎস।”

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি নাহিদা আক্তার। এছাড়া ৪৮ উইকেট নিয়ে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ নারী বোলারদের মধ্যে তিন নম্বরে রয়েছেন তিনি।


শেয়ার করুন :