এশিয়া কাপ জয়ী দল নিয়ে বিশ্বকাপ মিশনে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১০ পিএম, ০১ জানুয়ারি ২০২৪
এশিয়া কাপ জয়ী দল নিয়ে বিশ্বকাপ মিশনে যাচ্ছে বাংলাদেশ

সদ্য জয় করা এশিয়া কাপের দল নিয়েই বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে ১৫ সদস্যের বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন এশিয়া কাপের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। দলের তার ডেপুটি হিসেবে থাকছেন আহরার আমিন।

নতুন বছর ২০২৪ সালের ১৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বিশ্বকাপে গ্রুপ পর্বে যুবাদের প্রথম প্রতিপক্ষ ভারত অনূর্ধ্ব-১৯ দল।

সোমবার মিরপুরে যুব বিশ্বকাপের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সময় যুবাদের প্রধান কোচ, নির্বাচক এবং অধিনায়ক উপস্থিত ছিলেন। বিশ্বকাপের জন্য এশিয়া কাপের দলটিই রেখে দিয়েছে হান্নান সরকারের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল।

যুব দলের অধিনায়ক হিসেবে শুরু থেকেই দায়িত্ব পালন করে আসছিলেন আহরার আমিন। তবে এশিয়া কাপের আগে মাহফুজুর রহমান রাব্বির কাঁধে দলের নেতৃত্ববার তুলে দেওয়া হয়। সফলও হন তিনি। বাংলাদেশকে প্রথমবারের মতো যুব এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ আনে তার দল।

এশিয়া কাপের পর এবার বিশ্বকাপেও তার ওপরই আস্থা রাখলো টিম ম্যানেজমেন্ট। তবে রাব্বির ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন আহরার আমিন। ১৫ সদস্যের মূল দলের সাথে আরও পাঁচজনকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
আশিকুর রহমান শিবলী, জিশান আলম, চৌধুরী রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, আশরাফুজ্জামান বরেণ্য, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, মাহফুজুর রহমান রাব্বী (অধিনায়ক), রাফিউজ্জামান, রোহানত দৌলা বর্ষণ, ইকবাল হাসান ইমন, ওয়াসী সিদ্দিকি এবং মারুফ মৃধা।

স্ট্যান্ড বাই
নাঈম আহমেদ, মোহাম্মদ রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভির আহমেদ এবং আকান্ত শেখ।


শেয়ার করুন :