বিপিএলে টানা তিন ‘নো বল’, অফিসিয়াল স্টেটমেন্ট দিলেন শোয়েব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৬ জানুয়ারি ২০২৪
বিপিএলে টানা তিন ‘নো বল’, অফিসিয়াল স্টেটমেন্ট দিলেন শোয়েব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে ফরচুন বরিশালের হয়ে খেলতে এসেছিলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। তবে বিপিএলে মাত্র ৩ ম্যাচ খেলেই জন্ম দিয়েছেন বিতর্ক। এক ওভারে টানা তিন ‘নো বল’ দেওয়া সংবাদ মাধ্যমসহ স্যোশাল মিডিয়াতেও চলছে নানা আলোচনা-সমালোচনা। বিষয়টি নিয়ে সর্বশেষ অফিসিয়াল স্টেটমেন্টও দিলেন তিনি।

শুক্রবার এক্স-তে (সাবেক টুইটার) দেওয়া এক স্টেটমেন্টে স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ‘গুজব’কে প্রত্যাখ্যান করেন শোয়েব মালিক। বলেন, ‘ফরচুন বরিশালে আমার ভূমিকা (নো বল) নিয়ে সম্প্রতি যে গুজব ছড়ানো হয়েছে, সেগুলো আমি প্রত্যাখ্যান করছি।’

 

বিয়ের পর ‌‌‘নো বল’ বিতর্ক, বিপিএল ছাড়লেন শোয়েব

বিপিএলে ঢাকার প্রথম পর্বে খুলনা টাইগার্সের বিপক্ষে এক ওভারে তিন ‘নো বল’ করেন শোয়েব মালিক। এরপর ওই ম্যাচে এবং পরবর্তী ম্যাচেও তাকে আর বল করানো হয়নি। এরপর দুবাই গিয়ে ছুটি লম্বা করতে চাইলে ফ্র্যাঞ্চাইজি রাজি না হওয়ায় মানা করে দেওয়া হয়।

এব ওভারে টানা তিনটি নোব এবং মাত্র তিন ম্যাচ খেলার পর বিপিএলে আর খেলা -এসব নানা বিষয় নিয়ে শোয়েব মালিকের বিপক্ষে নানা ধরনের সন্দেহ প্রকাশ করছেন ক্রিকেট ভক্তরা। বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমেও বিভিন্ন প্রতিবেদন প্রকাশ হয়েছে।

সানিয়া দিলেন ডিভোর্সের ইঙ্গিত, নতুন বউয়ের ছবি প্রকাশ করলেন শোয়েব

নিজের দেওয়া অফিসিয়াল স্টেটমেন্টে শোয়েব বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই, আমি কড়াভাবেই এসব ভিত্তিহীন গুজব প্রত্যাখ্যান করছি। যে কোনো তথ্য বিশ্বাস করার আগে এবং সেটি ছড়িয়ে দেওয়ার আগে প্রত্যেকের উচিত তা যাচাই-বাছাই করা। মিথ্যাচার মানুষের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে পারে এবং অপ্রয়োজনীয় দ্বিধাদ্বন্দ্ব তৈরি করতে পারে।

তিনি আরও বলেন, ‍ফরচুন বরিশালে আমার ভূমিকা নিয়ে সম্প্রতি যে গুজব ছড়ানো হয়েছে, সেগুলো আমি প্রত্যাখ্যান করছি। আমাদের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আমার বিস্তারিত আলোচনা হয়েছে এবং আমরা মিলিতভাবেই সামনে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করেছি।

শোয়েবকে বাদ দিয়ে ইতিমধ্যে আরে একজন পাকিস্তান ক্রিকেটারকে দলভুক্ত করেছে ফরচুন বরিশাল। তবে ফরচুন বরিশালের হয়ে খেলার জন্য ডাক পেলে রাজি আছেন বলে জানিয়েছেন শোয়েব। বলেন, ফরচুন বরিশালকে আমার শুভকামনা। যদি তাদের প্রয়োজন হয়, আমি তাদের সহায়তা করার জন্য প্রস্তুত আছি।

এদিকে, ফরচুন বরিশালের পক্ষ থেকেও সংবাদ মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় শোয়েব মালিককে নিয়ে অফিসিয়াল স্টেটমেন্ট দেওয়া হয়েছে। ভিডিও বার্তায় ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজির মালিক মিজানুর রহমান বলেন,

গত কয়েকদিন ধরে আমরা শোয়েব মালিককে নিয়ে নানা কথাবার্তা শুনতেছি, আমি এটার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। শোয়েব মালিক একজন ভালো প্লেয়ার এবং তিনি তার সর্বোচ্চটাই আমাদের দিয়েছেন। সো, এটা নিয়ে আমরা আর আলোচনা না করি।


শেয়ার করুন :