খারাপ টাইমে সব কিছুই খারাপ যায়: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না সাকিব আল হাসান। বিপিএলের চলমান আসরে তিন ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছে মাত্র ৫ রান। সর্বশেষ শূন্যতে আউট হওয়ার পর সাকিব জানালেন, খারাপ সময়ে সবকিছুই খারাপ যায়।

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে দলের বাইরে চলে আসার পর বিপিএল দিয়ে আবারও প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। তবে ঠিক নিজের ফর্মে নেই বাংলাদেশ জাতীয় দলের তিন ফরম্যাটের দলনেতা।

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলা সাকিব নিজেদের প্রথম ম্যাচে ৩ বলে ২ রান করেছিলেন। তবে দ্বিতীয় ম্যাচের আগেই চোখের পরীক্ষার জন্য যেতে হয়েছিল দেশের বাইরে। তৃতীয় ম্যাচ থেকে ফিরলেও ফর্মে ফিরতে পারেননি সাকিব। সর্বশেষ সিলেটের বিপক্ষে ব্যাট হাতে প্রথম বলেই খালি হাতে ফিরেন সাজঘরে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাজির হওয়া সাকিব নিজের ব্যাটিং নিয়ে বলেন, “বুঝলাম যে, খারাপ টাইমে সব কিছুই খারাপ যায় (হাসি..)।”

কথাটি মজার ছলে বললেও ব্যাপারটি সত্য। বিপিএলে সাকিবের দল রংপুর এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও সাকিব নিজে ব্যর্থ। দলের ছয় ম্যাচের মধ্যে একাদশে ছিলেন পাঁচ ম্যাচে। তবে দুই ম্যাচে ব্যাট না করা সাকিব বাকি তিন ম্যাচে করেছেন মোট ৫ রান।

এ অবস্থায় ঠিক কবে নাগাদ ফর্মে ফিরতে পারবেন সেটাও অজানা। সাকিব বলেন, ‍“এটা বলা মশকিল, রান যত করবো ততো আত্মবিশ্বাস বাড়বে, রান যতক্ষণ না করতেছি ওই রিদমটাও আসবে না, ওই কমফোর্ট জোনটাও থাকবে না। এটা খুবই স্বাভাবিক ব্যাপার।”

তবে নিজে বাজে সময়ে দলের সবার পক্ষ থেকে সাপোর্ট পাচ্ছেন বলেন জানান সাকিব। বলেন, “সবাই চেষ্টা করছে সাহায্য করার, যাতে আমি যে সমস্যাটা ফেস করছি, সেই সমস্যা যেন উৎরে যেতে পারি।”

ব্যাট হাতে ভালো না করলেও বল হাতে ছন্দে রয়েছেন সাকিব। সর্বশেষ সিলেটের বিপক্ষে শিকার করছেন দুই উইকেট। তবে বিশ্বসেরা অলরাউন্ডার হয়ে শুধুমাত্র বোলিং নিয়ে দলে থাকাটা সাকিবের জন্য এটাই প্রথম।

তিনি বলেন, “লাইফে কখনো এ রকম করিনি যে, যেকোন একটা সাইট দিয়ে খেলতে হয়েছে। এ রকম কখনো হয়নি, এটা প্রথমবার। অবশ্যই রংপুর রাইডার্র জন্য আমার ফিল হচ্ছে। তারা যে প্রত্যাশা নিয়ে আমাকে দলে নিয়েছিল, তার অর্ধেক আমি করতে পারছি, অর্ধেক পারছি না। তারপরও তারা আমাকে যেভাবে সাপোর্ট করছে, তাদেরকে অবশ্যই ধন্যবাদ দিতে হয়।”


শেয়ার করুন :