বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নারীরা, দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নারীরা, দল ঘোষণা

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। দুই দলের প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দুই দল। যেখানে ২১ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। মূলত মিরপুরে মেয়েদের সিরিজ থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে পুরুষ দলের তিন ফরম্যাটের সিরিজ সিলেট এবং চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

ঢাকা সফর উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দুই ফরম্যাটেই দলে ফিরেছেন ১৪৫ কিলোমিটার গতিতে বোলিং করে ঝড় তোলা পেসার ভ্যালেমিক। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ স্পিনার জেস জোনাসেন। এছাড়া কন্ডিশন বিবেচনায় চারজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে আসছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া নারী দল
অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ডার্সি ব্রাউন, অ্যাশলি গার্ডনার, কিম গার্থ, অ্যালানা কিং, ফিবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মলিনিউ, বেথ মুনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহ্যাম, টায়লা ভ্যালেমিক, গ্রেস হ্যারিস (টি-টোয়েন্টি)

১৭ মার্চ (রোববার) ঢাকায় পা রাখবে অ্যালিসা হিলিরা। এরপর ১৮ থেকে ২০ মার্চ, তিন দিন মিরপুরে অনুশীলন করবে তারা। তিন দিনের অনুশীলন শেষে ২১ মার্চ মিরপুর শেরে বাংলায় মূল লড়াইয়ে নামবে তারা। সিরিজের বাকি দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৪ ও ২৭ মার্চ।

ওয়ানডে সিরিজ শেষে ৩১ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২ এবং ৪ এপ্রিল।


শেয়ার করুন :