শ্রীলঙ্কা সিরিজে ডাক পেলেও ছিটকে গেলেন আলিস, দলে জাকির আলী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৭ পিএম, ০২ মার্চ ২০২৪
শ্রীলঙ্কা সিরিজে  ডাক পেলেও ছিটকে গেলেন আলিস, দলে জাকির আলী

টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন অফ-স্পিনার আলিস আল ইসলাম। তবে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যঅচ সিরিজে তার আর খেলা হচ্ছে না। আঙুলে চোট পাওয়ায় আলিসের পরিবর্তে উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির আলী অনিককে দলে যুক্ত করা হয়েছে।

শনিবার (২ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আলিসকে বাদ দেওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার সময় আঙুলে চোট পেয়েছিলেন তিনি।

আলিসের আঙুলে চোটের আপডেট নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, “অ্যালিসের আঙুলে এমআরআই করা হয়েছে। রিপোর্টে দেখা যায়, ডান হাতের মধ্যম আঙুলের জয়েন্ট লিগামেন্ট মচকে গেছে এবং ফোলা রয়েছে।”

তিনি আরও বলেন, “এ অবস্থা ঠিক হতে কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে। যার ফলে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।”

সিরিজ শুরুর আগে একটি পরিবর্তন নিয়ে টাইগারদের নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন বলেছেন, “আলিস ছাড়াও টি-টোয়েন্টি দলে আমাদের আরও তিনজন ফ্রন্টলাইন স্পিনার আছে। অ্যালিসের জায়গায় জাকির আলীর মতো কাউকে অন্তর্ভুক্ত করলে দলের ভারসাম্য আরও ভালো হয়েছে। যে কিনা মিডল বা লোয়ার-মিডল অর্ডারকে শক্তিশালী করতে পারেন এবং ফিনিশার হিসেবে কাজ করতে পারেন।”

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মো. নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান, সাকিব হাসান, জাকির আলী অনিক।


শেয়ার করুন :