দুই বছরের চুক্তিতে বাংলাদেশের পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২২ এপ্রিল ২০২৪
দুই বছরের চুক্তিতে বাংলাদেশের পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ

জিম্বাবুয়ে সিরিজ থেকেই নতুন পারফরম্যান্স অ্যানালিস্ট পাচ্ছে বাংলাদেশ। পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মহসিন শেখ-কে পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ।

সোমবার (২২ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

বলা হয়, ২০২৩ সালে ডিসেম্বরে নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে কাজ করা মহসিন শেখ-কে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তিনি জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের আগে বাংলাদেশ দলের সাথে যোগ দেবেন।

মহসিন শেখ এর আগে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের পক্ষে কাজ করেছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়েও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

এছাড়া বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ), আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ), পিএসএল (পাকিস্তান সুপার লিগ) ও বিগ ব্যাশ লিগেও (বিবিএল) কাজ করেছেন মহসিন শেখ।

ভারত বছরের বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ক্রিকেট দলের স্থায়ী কোনো অ্যানালিস্ট ছিল না। সর্বশেষ ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অ্যানালিস্ট হিসেবে সাবেক ক্রিকেটার নাসির আহমেদ এ দায়িত্ব পালন করেছেন। এবার দীর্ঘ মেয়াদে টাইগারদের পারফরম্যান্স অ্যানালিস্ট নিয়োগ দিলো বিসিবি।



শেয়ার করুন :