লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে মুশফিক-তামিম-শান্ত-তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১০ পিএম, ২৯ এপ্রিল ২০২৪
লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে মুশফিক-তামিম-শান্ত-তাসকিন

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)-২০২৪ আসরের নাম লিখিয়েছেন মোট ৫০০ জন বিদেশি ক্রিকেটার। লঙ্কান এই লিগে বাংলাদেশ থেকে নাম দিয়েছেন মোট চারজন। তাদের মধ্যে রয়েছেন টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া তামিম ইকবালও।

সোমবার (২৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৫০০ বিদেশি ক্রিকেটার নিলামে নাম দেওয়ার তথ্য জানানো হয়। টুর্নামেন্টটিতে খেলার আগ্রহ প্রকাশ করা তামিম ছাড়া বাকি তিন বাংলাদেশি হলেন- মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত এবং তাসকিন আহমেদ।

তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছাড়াও ঘরোয়া টুর্নামেন্টে নিয়মিত খেলে যাচ্ছেন। এছাড়া ওয়ানডে ফরম্যাটেও জাতীয় দলের ফেরা নিয়ে রয়েছে শঙ্কা। তামিমের মতো মুশফিকও আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন।

এদিকে, মুশফিক-শান্ত এবং তাসকিন আহমেদ জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার। মুশফিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিলেও ওয়ানডে এবং টেস্টে নিয়মিত খেলে যাচ্ছেন। ফলে একই সময়ে জাতীয় দলের খেলা থাকলে লঙ্কান লিগে তাদের দলৈ পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে।

বাংলাদেশি তারকা ক্রিকেটার ছাড়াও এবারের লঙ্কান লিগে বিদেশি তারকারাও আগ্রহ দেখিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন- টিম সাউদি, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, জিমি নিশাম, রাইলি রুশো, শাই হোপ, ইশ সোধির মতো ক্রিকেটার।

শ্রীলঙ্কার এ ঘরোয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে গত বছর বাংলাদেশ থেকে সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, লিটন দাস ও শরিফুল ইসলাম খেলেছেন। তবে এবারের নিলামে তাদের কারো নাম নেই।

পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে চলতি বেছরের ১ জুলাই শুরু হবে এলপিএলের পঞ্চম মৌসুম। মোট ২১ দিনের এ টুর্নামেন্ট শেষ হবে ২১ জুলাই। তার আগে অনুষ্ঠিত হবে ক্রিকেটার বাছাইয়ের নিলাম।



শেয়ার করুন :