ধোনির ব্যাটিং নিয়ে মুখ খুললেন প্রসাদ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ০২ অক্টোবর ২০১৮
ধোনির ব্যাটিং নিয়ে মুখ খুললেন প্রসাদ

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ আরব আমির শাহী'তে ধোনির ব্যাটিং নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে এশিয়া কাপের শিরোপা জিতলেও বিশ্বকাপের প্রস্তুতিতে টিম ইন্ডিয়ার যে এখনও ফাঁক থেকে গেছে তা কোন রকম রাখঢাক না রেখেই জানিয়ে দিলেন এই প্রাক্তন ক্রিকেটার। তার মতে ভারতীয় মিডল অর্ডার নিয়ে এখনও অনেক কাজ করতে হবে।

এশিয়া কাপ জয়ের পর টাইমস অব ইন্ডিয়ায় প্রসাদ লিখেছেন– আরব আমির শাহী'তে দুই সপ্তাহব্যাপী ক্রিকেটের পর রোহিত শর্মা ও তার দল যোগ্যতম হিসেবেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। প্রাক বিশ্বকাপ পর্যায়ে এই জয় নিঃসন্দেহে ভারতকে অতিরিক্ত অক্সিজেন জোগাবে। এটা বলার পরও আমাদের বাস্তবটা মেনে নিতেই হবে। এই দলের মিডল অর্ডার এখনও জমাট বাঁধেনি। এমএস ধোনিকে তাঁর ব্যাটিং নিয়ে কাজ করতে হবে। যদিও ঋষভ পন্থ সুযোগের অপেক্ষায় রয়েছে, ধোনির উইকেট কিপিং এখনও প্রশংসা যোগ্য।

এ কথা অস্বীকার করার কোন জায়গা নেই, ধোনি শেষ আইপিএলে যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাঁর ছিঁটেফোঁটাও দেখা যায়নি এশিয়া কাপে। ইংল্যান্ডেও সেভাবে পারফরম করতে পারেননি এমএস। গত আইপিএলে ১৬টি ম্যাচ খেলে ৪৫৫ রান করেছিলেন মাহি। গড় ছিল ৭৫.৮৩। সেখানে শেষ দশটি একদিনের আন্তর্জাতিকে ধোনির মোট রান ২২৫। গড় মাত্র ২৮.১২। লর্ডসে তিন শতাধিক রান তাড়া করতে গিয়ে ধোনি যেভাবে শ্লথ গতিতে রান করেছেন তাতে অসন্তোষ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট মহলের একাংশও।

বলা হচ্ছে, ধোনির কাছ থেকে যে রকম ফিনিশিং আশা করা হচ্ছে, তা সাম্প্রতিক সময়ে দেখা যায়নি। তবে এটাও সত্যি, উইকেটের পিছনে দাঁড়িয়ে তাঁকে যেভাবে বলে বলে সঠিক সিদ্ধান্ত নিতে দেখা যাচ্ছে, তারও জুড়ি মেলা ভার। বিশেষ করে ডিআরএস।


শেয়ার করুন :


আরও পড়ুন

শামিকে প্রাণনাশের হুমকি!

শামিকে প্রাণনাশের হুমকি!

অস্ট্রেলিয়া সিরিজে পাকিস্তান দলে ডাক পেলেন হাফিজ

অস্ট্রেলিয়া সিরিজে পাকিস্তান দলে ডাক পেলেন হাফিজ

পাকিস্তানকে হারালো বাংলাদেশের যুবরা

পাকিস্তানকে হারালো বাংলাদেশের যুবরা

আইসিসি’র শেষ যুদ্ধে ভারত-পাকিস্তান

আইসিসি’র শেষ যুদ্ধে ভারত-পাকিস্তান