আইসিসি’র সিইওর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৮
আইসিসি’র সিইওর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

সিওএ’র জমানায় ভারতীয় ক্রিকেট বোর্ডে ক্রমশ জাঁকিয়ে বসা সিইও ক্রমশ কোণঠাসা হচ্ছেন #MeToo’র ধাক্কায়। বোর্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার রাহুল জোহরি’র বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠা মাত্রই তাঁর কাছ থেকে ব্যাখ্যা চেয়েছেন কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স প্রধান বিনোদা রাই। জোহরির তরফে এখনও কোনও ব্যাখ্যা মেলেনি। তার আগেই আইসিসি’র আসন্ন বৈঠক থেকে সরিয়ে দেওয়া হয় বিসিসিআই সিইওকে।

সিঙ্গাপুরে আইসিসি’র চিফ এক্সিকিউটিভস মিটিংয়ে বিসিসিআইয়ের প্রতিনিধিত্ব করার কথা ছিল জোহরির। রোববার রাতেই সিওএ’র তরফে জোহিরিকে বৈঠকে যোগ না দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। তাঁর পরিবর্তে অ্যাক্টিং সেক্রেটারি অমিতাভ চৌধরিকে দু’দিনে বৈঠকে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৬ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও-র পদ সামলে আসছেন জোহরি। শুক্রবার তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় যৌন হেনস্থার অভিযোগ আনেন নাম জানাতে অনিচ্ছুক এক মহিলা। শনিবার মিডিয়ায় এ খবর প্রকাশিত হওয়ার পর জোহরিকে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাখ্যা দিতে বলে সিওএ।

এক বিবৃতিতে সিওএ জানায়, ‘আজ কিছু মিডিয়ার রিপোর্ট এবং সোশ্যাল মিডিয়ায় বিসিসিআই সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। টুইটার হ্যান্ডলে নাম গোপন করে এই অভিযোগ করেছেন। যদিও ঘটনাটি ঘটেছিল জোহরির আগের মিডিয়া কোম্পানিতে কাজ করার সময়।’

ঘটনাটি বোর্ডের পদে থাকাকালীন না-হলেও বিষয়টি যথেষ্ট গুরুত্বের সঙ্গে দেখছে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি। সিওএ-র তরফে জানানো হয়, ‘যদিও অভিযোগ, ঘটনাটি যখন ঘটেছিল তখন জোহরি বোর্ডের কোনও পদে ছিল না। তবুও সিওএ অভিযোগ সত্যতা জানতে চাই।’ এক সপ্তাহের মধ্যে সঙ্গত ব্যাখ্যা না-পেলে ব্যবস্থা নেবে বোর্ড৷ এমটাই সিওএ-র তরফে জানানো হয়।

২০১৬ বোর্ডের সিইও পদে যোগ দেওয়ার আগে সাউথ এশিয়ার ফর ডিসকোভারি নেটওয়ার্কস এশিয়া পেসিফিকের একজিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার ছিলেন জোহরি।


শেয়ার করুন :


আরও পড়ুন

যুবরাজের জোড়া বিশ্বরেকর্ডেও জাজাই’র ভাগ

যুবরাজের জোড়া বিশ্বরেকর্ডেও জাজাই’র ভাগ

বাবা হচ্ছেন ভুবনেশ্বর-রোহিত

বাবা হচ্ছেন ভুবনেশ্বর-রোহিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের সিরিজ জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের সিরিজ জয়

১শ বছরের সেরা পেসার হোল্ডার

১শ বছরের সেরা পেসার হোল্ডার