জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে ব্যাট হাতে বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ১৪ নভেম্বর ২০১৮
জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে ব্যাট হাতে বাংলাদেশ

ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। তবে মাত্র ২৫ রানেই চার উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। দুই শতাধিক রানের লিড থাকা সত্ত্বে চাপে স্বাগতিকরা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনই ফলোঅনে পড়ে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে না পাঠিয়ে চতুর্থ দিন ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট হাতে নামে টাইগাররা।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২২ রান করে বাংলাদেশ। জবাবে ৩০৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। এতে ফলোঅনে পড়ে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়েকে ফলোঅন না করিয়ে প্রথম ইনিংস থেকে ২১৮ রানের নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।

চতুর্থ দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৭৮ রান। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে ৫৩ রান যোগ করেছেন মিঠুন ও মাহমুদউল্লাহ। বর্তমানে ২৯৬ রানের লিডে রয়েছে টাইগাররা। মিঠুন ৩৪ এবং মাহমুদউল্লাহ ২৪ রান নিয়ে বিরতিতে গেছেন।

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে পড়েছিল ৩ উইকেট। সেখান থেকে রেকর্ডগড়া জুটিতে দলকে রানপাহাড়ে বসান মুমিনুল হক এবং মুশফিকুর রহিম। তবে দ্বিতীয় ইনিংসে ওপেনারদের ধারাবাহিক ব্যর্থতার পর এবার ব্যর্থ হয়েছেন প্রথম ইনিংসের দুই নায়ক মুমিনুল ও মুশফিক।

মুমিনুলের বিদায়ে মাত্র দশম ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। চাপ সামাল দেয়ার মিশনে মুশফিকও টেকেননি বেশিক্ষণ। দলীয় ২৫ রানের মাথায় তিনিও বিলিয়ে দিয়েছেন নিজের উইকেট। প্রথম ইনিংসে ২১৮ রানের বিশাল লিড থাকা সত্ত্বেও স্বস্তিতে নেই বাংলাদেশ।

অফস্টাম্পের বাইরের বল লেগসাইডে পুল করতে গিয়ে স্কয়ার লেগ ফিল্ডারের হাতে ধরা পড়েন মুশফিক। এক চারে ১৯ বলে মাত্র ৭ রান করেবিদায় নিয়েছেন মুশফিকুর রহিম।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

টেইলরের সেঞ্চুরি সত্ত্বেও ফলোঅনে জিম্বাবুয়ে

টেইলরের সেঞ্চুরি সত্ত্বেও ফলোঅনে জিম্বাবুয়ে

দায়িত্বটা উপভোগ করছেন তাইজুল

দায়িত্বটা উপভোগ করছেন তাইজুল

ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ

ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ