রাজনীতিকদের খুব ভালো মানুষ হওয়া উচিত: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮
রাজনীতিকদের খুব ভালো মানুষ হওয়া উচিত: মাশরাফি

বাংলাদেশ দলের ওয়নডে অধিনায়ক মাশরাফি বলেছেন, রাজনীতিকদের খুব ভালো ও জ্ঞানসম্পন্ন মানুষ হওয়া উচিত। বলছি না, আমি ইতোমধ্যেই সেই কাতারে পৌঁছে গেছি। আমাদের সামাজিক অবক্ষয়কে খুব কাছ থেকে দেখছে তরুণ প্রজন্ম। আমার মনে হয়, তাদেরও রাজনীতিতে আসা উচিত। তিনি বিদেশী এক সংবাদ সংস্থাকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন।

বাংলাদেশের ইতিহাসের সর্বকালের সেরা পেস বলার ও সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামীলীগ থেকে মনোনয়ন পান। পয়ত্রিশ বছর বয়সী এই ক্রিকেটার নৌকা প্রতীক নিয়ে নড়াইল-২ আসনে নির্বাচন করছেন।

সংবাদ সংস্থা এএফপিকে দেওয়া বিশেষ ওই সাক্ষাৎকারে সামাজিক যোগযোগ মাধ্যমে বিভিন্ন সামালোচনা সম্পর্কে মাশরাফি বলেন, ‘আমার অবস্থান থেকে আমি স্পষ্ট করে বলতে পারি, ভিন্ন দল কিংবা ভিন্ন বিশ্বাসের, ভিন্ন রাজনৈতিক আদর্শের মানুষের প্রতি আমার কোনও অশ্রদ্ধা নেই। আমার দলের প্রতি আমার নিরঙ্কুশ সমর্থন সত্ত্বেও বিরোধীদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধাবোধ রয়েছে এবং তা অব্যাহত থাকবে। বলছি এই কারণে যে, যার যার নিজের পছন্দমতো যে কাউকে সমর্থন করার অধিকার রয়েছে। বিরোধীদের আমি কেবল শ্রদ্ধাই জানাতে পারি আর সেটাই আমি করে থাকি’।

ক্রিকেটার থেকে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খানের সঙ্গে তার তুলনার প্রসঙ্গ এলে মাশরাফি বলেছেন, ‘সত্যি করে বলতে গেলে, ইমরান খান নিজেকে যে উচ্চতায় নিতে সমর্থ হয়েছেন, চাইলেই সবার পক্ষে তা সম্ভব না। সত্যিই কিছু করতে পারি কিনা, তা দেখতে আমি আসলে আমার নিজ অঞ্চলের জন্যই কাজ করতে চাই।’

২০০১ সালে ডিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের মধ্য দিয়ে জাতীয় দলে অভিষেক হয় মাশরাফির। তিনি এখন পর্যন্ত ৩৬ টেস্ট, ২০২ টি ওয়ানডে এবং ৫৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। দেশ সেরা এ তারকা খেলোয়াড় আসন্ন বিশ্বকাপের পর ক্রিকেট থেকে হয়তো অবসর নিতে পারেন।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের পর কি করবেন মাশরাফি?

বিশ্বকাপের পর কি করবেন মাশরাফি?

টি-টোয়েন্টির দল ঘোষণা, দলে ফিরলেন মিঠুন-সাইফউদ্দিন

টি-টোয়েন্টির দল ঘোষণা, দলে ফিরলেন মিঠুন-সাইফউদ্দিন

নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কান অধিনায়ক মালিঙ্গা

নিউজিল্যান্ডের বিপক্ষে লঙ্কান অধিনায়ক মালিঙ্গা