কোহলিকে ক্লিনচিট দিল আইসিসি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫২ এএম, ০৪ নভেম্বর ২০১৭
কোহলিকে ক্লিনচিট দিল আইসিসি

খেলা চলাকালীন ওয়াকি-টকি ব্যবহার করেও বেচে গেলেন ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি। তাকে ক্লিনচিট দিয়ে আইসিসি জানিয়েছে দিয়েছে, অনুমতি নিয়েই ওয়াকি-টকি ব্যবহার করেছেন কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের আইন অনুযায়ী, চিকিৎসাজনিত কোনও বিষয় কিংবা দলীয় কোনও রণকৌশলের ক্ষেত্রেই কেবল ওয়াকি-টকি ব্যবহার করা যায়। খেলোয়াড়দের সঙ্গে কথা বলার জন্য সহকারীরা ওয়াকি-টকি ব্যবহার করতে পারেন। তবে খেলা চলাকালীন কোনও রকম মোবাইল ফোন কেউ ব্যবহার করতে পারবেন না।

গত বুধবার দিল্লিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি চলার সময় বার্তা আদান প্রদান যন্ত্র 'ওয়াকি-টকি' দিয়ে কথা বলতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে। যেটি নিয়ে শুরু হয়েছে আলোচনা।

তবে ফিরোজ শাহ কোটলায় ওয়াকি-টকি ব্যবহারের আগে বিরাট কোহলি অনুমতি নিয়েছিলেন বলে জানিয়েছে আইসিসি। আইসিসির দুর্নীতি দমন কমিটির অনুমতি নিয়েই ওয়াকি-টকিতে কথা বলেছেন বিরাট।

যদিও দিল্লিতে নেহরার বিদায়ী ম্যাচে বিরাট কোহলির ওয়াকি-টকি বিতর্কে কোনও মন্তব্য করেনি বিসিসিআই। স্পিকটি নট ভারত অধিনায়ক বিরাট নিজেও।

উল্লেখ্য, গত বুধবার দিল্লিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি চলার সময় টিভি ফুটেজে দেখা যায়, ডাগআউটে বসে 'ওয়াকি-টকি' দিয়ে কারও সঙ্গে কথা বলছিলেন কোহলি। কয়েকটি গণমাধ্যমে সঙ্গে সঙ্গে খবরও ছড়িয়ে পড়ে, ম্যাচ চলার সময় কথা বলার যন্ত্র ব্যবহার করে আইসিসির নিয়ম ভঙ্গ করেছেন তিনা তা নিয়ে চলে নানা বিতর্ক। আইন অনুযায়ী বিনা অনুমতিতে ওয়াকি-টকি শাস্তির বিধান রয়েছে।


শেয়ার করুন :