নিউজিল্যান্ডের পর পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০৫ এপ্রিল ২০১৯
নিউজিল্যান্ডের পর পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

ফাইল ছবি

নিউজিল্যান্ডের পর এবার পাকিস্তান ক্রিকেট দলের প্রাথমিক দল ঘোষণা করেছে পিসিবি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকা ৬ ক্রিকেটারসহ ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে।

বিশ্বকাপ দলের নাম পাঠানো ক্ষেত্রে পরিবর্তন এনেছে আইসিসি। ৩০ এপ্রিলের মধ্যে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলের নাম পাঠাতে হবে। তবে ২২ মে পর্যন্ত খেলোয়াড়ের নাম পরিবর্তন করা যাবে। আর ২২ মে‘র পর কোন খেলোয়াড় ইনজুরি হলে, তার পরির্বতে নতুন খেলোয়াড় পাঠানো যাবে।

তাই আগে ভাগেই নিজেদের প্রস্তুত করতে পিসিবি ২৩ সদস্যের দল ঘোষণা দিল। চূড়ান্ত দল ঠিক করার জন্য আগামী ১৫ এবং ১৬ এপ্রিল জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট দেয়ার জন্য এই ২৩ ক্রিকেটারকে ডেকেছেন নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। প্রধান কোচ মিকি আর্থুরের সঙ্গে শলা-পরামর্শ করেই এ স্কোয়াড ঠিক করা হয়েছে।

এখান থেকেই সেরা ১৫ জন খেলার সুযোগ পাবেন বিশ্বকাপে।

নিজেদের বিশ্বকাপ মিশন শুরুর আগে ১১টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। স্বাগতিক দেশ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এরপর কাউন্টি দলগুলোর বিপক্ষে তিনটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের দল।

৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্তানের প্রাথমিক দল
সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।


শেয়ার করুন :


আরও পড়ুন

সহজ জয়ে আবাহনীর সাথেই ছুটছে রূপগঞ্জ

সহজ জয়ে আবাহনীর সাথেই ছুটছে রূপগঞ্জ

আইপিএলে মাঠের বাইরে সাকিবের ‘হ্যাটট্রিক’

আইপিএলে মাঠের বাইরে সাকিবের ‘হ্যাটট্রিক’

সাকিবহীন হায়দরাবাদের জয়রথ অব্যাহত

সাকিবহীন হায়দরাবাদের জয়রথ অব্যাহত

শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ

শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ