‘একাদশে অন্তত একটি পরিবর্তন আসবে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৪ জুন ২০১৯
‘একাদশে অন্তত একটি পরিবর্তন আসবে’

ছবি : বিসিবি, ফাইল ছবি

টনটনে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৭ জুন (সোমবার) মাঠে নামবে বাংলাদেশ। এর আগে একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার (১৪ জুন) রাজধানীর গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের পাপন বলেন, অন্য যে কোনো বিশ্বকাপের তুলনায় এবারের টিম (বাংলাদেশের) অনেক ভালো। সাকিব ও মুশফিক খুব ভালো করছে। মোটামুটি সবাই ভালো খেলছে। তামিম ইকবাল সুপার ব্যাটসম্যান, সে তার সুপার ফর্মে থাকলে কোনো সমস্যা হতো না। এখন পরিবর্তন আনাটা খুব কঠিন। তারপরও কথা যেহেতু উঠেছে, তাই একটা পরিবর্তন আনা হবে।

বিশ্বকাপের শুরু থেকেই আপত্তি উঠেছিল জাতীয় দলের একাদশের অন্তত দুটি জায়গা নিয়ে। ফর্মহীনতায় ভোগা মোহাম্মদ মিঠুনকে টানা তিন ম্যাচ খেলিয়েছে বাংলাদেশ। অন্যদিকে ইনফর্ম লিটন দাস আর পেসার রুবেল হোসেন একাদশের বাইরে রাখা হয়েছে।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে জিতলেও বাংলাদেশ দল নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সাথে হেরে গেছে। টাইগারদের চতুর্থ ম্যাচ (প্রতিপক্ষ শ্রীলঙ্কা) ভেসে গেছে বৃষ্টিতে।

পাপন বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই পরিবর্তন আসার কথা ছিল। কিন্তু কেন এলো না, আমি বলতে পারছি না। আমি দেশে চলে এসেছি। তাই তারা কেন পরিবর্তন করেনি, এ মুহূর্তে বলতে পারছি না।

পরিবর্তন আনতে হলে একাদশ থেকে কাকে বাদ দেওয়া হবে সেটা নিয়েও চিন্তার কথা জানালেন বিসিবি সভাপতি। বলেন, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যে মাঠে খেলা, সেটি অনেক ছোট। তাই সেভাবে সাজাতে হবে। কিন্তু কাকে বাদ দেব? তামিম সে অবশ্যই ফর্ম ফিরে পাবে। লিটন দাস ও সাব্বিরের কথা বারবার আসছে। কিন্তু তাদের কোথায় খেলাব?

তিনি আরও বলেন, একটা উইনার টিমকে কিভাবে হঠাৎ পরিবর্তন করে দেব? একজন ওপেনিং ব্যাটসম্যানকে তো ৫ নম্বরে খেলানো যায় না। বোলিংয়ে রুবেলের কথা আসছে ঘুরে-ফিরে। এখন দেখা যাক, একটা পরিবর্তন আনতেই হবে।

বিশ্বকাপে সেমিফাইনালে খেলার আশা নিয়ে দেশ ছাড়ে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দুই ম্যাচে হারের পার সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পটরিত্যক্ত হওয়ায় এখন সেমিফাইনালের পথ বাংলাদেশের জন্য কঠিন হয়েছে গেছে। এরপরও সেমিতে খেলার আশাবাদি বাংলাদেশ। সেক্ষেত্রে বাকি সবগুলো ম্যাচেই নিজেদের শতভাগ দিয়েই খেলতে হবে। এর কোন বিকল্প নেই।


শেয়ার করুন :


আরও পড়ুন

গভীরতা ও মানের দিকে টাইগাররা এখনও অনেক পিছিয়ে : রোডস

গভীরতা ও মানের দিকে টাইগাররা এখনও অনেক পিছিয়ে : রোডস

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কম

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কম

নিজের প্রতি অতি প্রত্যাশাকেই দায়ী করছেন তামিম

নিজের প্রতি অতি প্রত্যাশাকেই দায়ী করছেন তামিম

রোডসের কণ্ঠেও হতাশা, রিজার্ভ ডে নিয়ে আইসিসিকে খোঁচা

রোডসের কণ্ঠেও হতাশা, রিজার্ভ ডে নিয়ে আইসিসিকে খোঁচা