শ্রীলঙ্কা গিয়েই অনুশীলনে তামিম-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৭ পিএম, ২১ জুলাই ২০১৯
শ্রীলঙ্কা গিয়েই অনুশীলনে তামিম-মুশফিকরা

ছবি : বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে অনুশীলনে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট দল। রোববার (২০ জুলাই) কলম্বোতে প্রথম অনুশীলন করেছে তামিম-মুশফিকরা।

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করার লক্ষ্য নিয়ে শনিবার (১৯ জুলাই) শ্রীলঙ্কা পৌঁছানোর পর আজ (রোববার) প্রথম অনুশীলন করে টাইগাররা। স্থানীয় সময় দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন করে বাংলাদেশ দল।

অনুশীলনে প্রথমে গা গরমের জন্য স্ট্রেচিং করে ফিল্ডিংয়ে নামেন তামিম-মুশফিক-মাহমুদুল্লাহরা। ফিল্ডিং শেষে নেটে ব্যাটিং-বোলিং অনুশীলন করেছেন তারা।

এদিকে পুরো দল এখনো শ্রীলঙ্কায় পৌঁছায়নি। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে কয়েকজন ব্যস্ত থাকায় সাতজন শ্রীলঙ্কা গেছেন। তারা হলেন- অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে আজ অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে শেষে এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা সোমবার (২১ জুলাই) শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হবেন। এছাড়া ভারতে মিনি রঞ্জি খেলা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম যথা সময়ে দলের সঙ্গে যোগ দেবেন।

২৬ জুলাই মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। তার আগে স্থানীয় দলের বিপক্ষে ২৩ জুলাই একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। আগে থেকে ছুটি নেওয়ায় শ্রীলঙ্কা সফরে খেলবেন না সাকিব আল হাসান। আর শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগের রাতে ইনজুরিতে পড়ায় এ সফর থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম, দলে তাসকিন

শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম, দলে তাসকিন

অধিনায়ক হিসেবে দৃষ্টান্ত সৃষ্টি করতে চান তামিম

অধিনায়ক হিসেবে দৃষ্টান্ত সৃষ্টি করতে চান তামিম

বাংলাদেশ সিরিজ শেষে দেশ ছাড়বেন মালিঙ্গা

বাংলাদেশ সিরিজ শেষে দেশ ছাড়বেন মালিঙ্গা