শেহজাদকে বহিষ্কার করলো আফগানিস্তান বোর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ পিএম, ১১ আগস্ট ২০১৯
শেহজাদকে বহিষ্কার করলো আফগানিস্তান বোর্ড

ফাইল ছবি

সবশেষ বোর্ডের সাথে দ্বন্দ্বটি চূড়ান্ত রুপ নিলো আফগানিস্তান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের। বোর্ডকে অবগত না করে বিদেশ ভ্রমণের অপরাধে কেন্দ্রীয় চুক্তি থেকে অনির্দিষ্টকালের জন্য তাকে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে আনুষ্ঠানিক শুনানির জন্য ডাকা হলেও উপেক্ষা করায় তার বিরুদ্ধে এ শাস্তি আরোপ করেছে আফগান বোর্ড।

ইংল্যান্ড বিশ্বকাপের মাঝপথে ফিটনেস ঘাটতির কারণ দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক শেহজাদকে দেশে ফেরত পাঠায় আফগান ক্রিকেট বোর্ড। দেশে ফিরে তাকে ‘অবৈধভাবে’ বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ করে তিনি। সে সময়ে তার কান্নার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে।

কোচের অজান্তে বোর্ডের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলেও সে সময় দাবি করেন মোহাম্মদ শেহজাদ। তবে পাল্টা জবাবে বোর্ড জানিয়েছিল, উপযুক্ত মেডিকেল রিপোর্ট দেখিয়েই আইসিসির কাছ থেকে বদলি খেলোয়াড় নেয়ার অনুমতি পেয়েছে তারা।

এদিকে শনিবার (১০ আগস্ট) আগফানিস্তান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক এক বিবৃতির মাধ্যমে শেহজাদকে শাস্তির দেওয়া বিষয়টি স্পষ্ট করেছে। এর আগে বোর্ডের অনুমতি না নিয়ে বিদেশ ভ্রমণ নিয়েও বোর্ডের সাথে জল অনেক দূর গড়িয়েছে বলে সংবাদ মাধ্যমে বলা হচ্ছে।

বিবৃতিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জানায়, এর আগেও অনেকবার সে (মোহাম্মদ শেহজাদ) শৃঙ্খলা ভঙ্গ করেছে। বিশ্বকাপে শৃঙ্খলা ভাঙ্গায় ডিসিপ্লিনারি কমিটিতে ডাকা হয়, গতমাসের ২০ ও ২৫ তারিখ তাকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছিল, তবে সে সাড়া দেয়নি।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম অনযায়ী কোন খেলোয়াড় বিদেশ ভ্রমণের ক্ষেত্রে অবশ্যই বোর্ডের অনুমতি নিতে হবে। আর এ আইনেই আটকে গেছেন মোহাম্মদ শেহজাদ

এদিকে কেন্দ্রীয় চুক্তি স্থগিত হলেও ঈদের পর বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। এ বিষয়ে বিবৃতিতে বলা হয়, ঈদের ছুটির পর ডিসিপ্লিনারি কমিটি বিষয়টি নিয়ে বসবে। এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে এবং তা জনসম্মুখে তুলে ধরা হবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাহজাদ

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাহজাদ

অবশেষে ঢাকায় আসছে জিম্বাবুয়ে-আফগানিস্তান, সূচি প্রকাশ

অবশেষে ঢাকায় আসছে জিম্বাবুয়ে-আফগানিস্তান, সূচি প্রকাশ

আফগানিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়ক রশিদ খান

আফগানিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়ক রশিদ খান

নিষিদ্ধ হলেন আফগান ফাস্ট বোলার আফতাব আলম

নিষিদ্ধ হলেন আফগান ফাস্ট বোলার আফতাব আলম