প্লে-অফে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৫ এএম, ২৯ জানুয়ারি ২০১৮
প্লে-অফে ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

আফিফ হোসেনের অলরাউন্ডার নৈপুণ্যে আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের পঞ্চমস্থান নির্ধারণী ম্যাচের প্লে-অফে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারালো বাংলাদেশের যুবারা। আগামী ৩১ জানুয়ারি পঞ্চমস্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

কুইন্সটাউনে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় তারা। এরপর দ্বিতীয় উইকেটে ১২৬ রানের বড় জুটি গড়েন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি ব্রুক ও ওপেনার লিয়াম ব্যাঙ্কস। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় ১ উইকেটে ১৪৩ রান তুলে বড় স্কোর গড়ার পথ তৈরি করে ফেলে ইংল্যান্ড।

কিন্তু এরপরই বল হাতে জ্বলে উঠেন বাংলাদেশের বোলাররা। তাতে ৭৬ রানের ব্যবধানে শেষ ৯ উইকেট হারায় ইংল্যান্ড। ফলে ২১৬ রানেই গুটিয়ে যায় ইংলিশরা। আফিফ ও হাসান মাহমুদের ৩টি করে এবং কাজি অনিক ২টি উইকেট নেন।

জবাবে শুরু থেকে শক্তভাবে জবাব দেয়া চেষ্টা করে বাংলাদেশ। কিন্তু বড় কোন জুটি গড়তে পারেনি তারা। তারপরও ছোট ছোট জুটির কল্যাণে ও আফিফের দায়িত্বশীল ৭১ রানের সুবাদে ১৫ বল বাকী রেখেই জয়ের স্বাদ পায় বাংলাদেশ। আফিফ ছাড়াও দলের জয়ে অবদান রেখেছেন অধিনায়ক সাইফ হাসান। ওপেনার হিসেবে নেমে ৫৯ রান করেন সাইফ।

গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও ইংল্যান্ড। কারণ একই গ্রুপে ছিলো এই দু’দল। ঐ ম্যাচে ৭ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। ঐ হারে কোন ক্ষতি হয়নি তাদের। নামিবিয়া ও কানাডাকে হারিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে ফেলেছিলো বাংলাদেশের যুবারা।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও পারলো না বাংলাদেশ

আবারও পারলো না বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন না সাকিব

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন না সাকিব

২ কোটি ২০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনলো মুম্বাই

২ কোটি ২০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনলো মুম্বাই

আইপিএলে দল পাননি গেইল

আইপিএলে দল পাননি গেইল