খেলোয়াড় নয়, দেশকে মেন্টর হিসেবে দিতে চান মালিঙ্গা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৫ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮
খেলোয়াড় নয়, দেশকে মেন্টর হিসেবে দিতে চান মালিঙ্গা

বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানার আভাস দিলেন বেশ কিছুদিন যাবত জাতীয় দলের বাইরে থাকা শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা। ধারাবাহিকভাবে জাতীয় দল নির্বাচকদের কাছ থেকে উপেক্ষিত হওয়া মালিঙ্গ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে মেন্টর হিসেবে ক্যারিয়ার শুরুর আভাস দিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বর মাসের প্রথম দিকে অনুষ্ঠিত ভারতের বিপক্ষে একমাত্র টি-২০ ম্যাচ থেকেই দলের বাইরে আছেন ৩৪ বছর বয়সী মালিঙ্গা। এমনকি দলের চলমান বাংলাদেশ সফরেও নেই তিনি। কিছুদিন আগেই ২০১৯ বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর এ পেসার এখন এ মেগা ইভেন্টের আগেই অবসর নেয়ার কথা ভাবছেন।

বার বার ইনজুরিতে পড়া অভিজ্ঞ এ পেসার জানিয়েছেন, ক্রিকেট খেলা নিয়ে তার আর বড় কোন স্বপ্ন নেই। বরং ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপে একজন মেন্টর হিসেবে দলকে সেবা দিতে পারলেই খুশি তিনি।

স্থানীয় সানডে টাইমস পত্রিকাকে মালিঙ্গা বলেন,‘খেলোয়াড় হিসেবে আমার সেবা যদি আর দরকার না হয়, তবে এগিয়ে যাওয়ার জন্য এটাই সময়। আমি জানি আমার মধ্যে ক্রিকেটের এখনো আরো অনেক কিছু বাকি আছে এবং খেলোয়াড় হিসেবে অবদান রাখতে না পারলে আগামী বিশ্বকাপে মেন্টর হিসেবে দায়িত্ব পালনে প্রস্তুত আমি।’

তিনি আরো বলেন, ‘এমনকি আজই যদি কেউ আমাকে ডেকে বলে, আমরা তোমাকে বিশ্বকাপে কোচিং দলের সদস্য হিসেবে পেতে চাই, আমি প্রস্তুত। কোন কিছুর জন্য নয়, কেবলমাত্র অন্যদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করতে চাই।’

দীর্ঘদিন যাবত খেলার বাইরে থাকলেও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এখনো সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা। সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলংকার হয়ে চার বার হ্যাট্রিক করা এ পেসার ২০০৭-২০১৪ সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তবে হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকেই সময়টা ভাল যাচ্ছে না মালিঙ্গার।


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

আফগানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

টেস্ট খেলতে চট্টগ্রামে শ্রীলঙ্কা-বাংলাদেশ

টেস্ট খেলতে চট্টগ্রামে শ্রীলঙ্কা-বাংলাদেশ

২ কোটি ২০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনলো মুম্বাই

২ কোটি ২০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনলো মুম্বাই

আইপিএলে দল পাননি গেইল

আইপিএলে দল পাননি গেইল