আর কোনও বাংলাদেশি সন্দেহের তালিকায় নেই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ৩১ অক্টোবর ২০১৯
আর কোনও বাংলাদেশি সন্দেহের তালিকায় নেই

ফাইল ফটো

দুর্নীতি দমন ইউনিটের কাছে জুয়াড়িদের ব্যাপারে তথ্য গোপন রাখার অপরাধে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানকে দু’বছরের জন্য নিষিদ্ধ করেছে। তবে নিজের দায় স্বীকার করে নেওয়ায় এক বছর নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে।

সাকিবের এমন নিষেধাজ্ঞায় ব্যথিত তার অগণিত ক্রিকেট ভক্তরা। এমনকি সাকিবের সতীর্থরাও। এছাড়া বিভিন্ন গণমাধ্যমে সংবাদে বলা হয়েছে, শুধু সাকিব একা নন, ভারতীয় জুয়াড়ি দীপক আগাওয়ালের কাছে নাকি বাংলাদেশের আরও ক্রিকেটারের ফোন নম্বর রয়েছে।

গত কয়েকদিনে দেশি-বিদেশি বিভিন্ন সংবাদমাধ্যম এমন তথ্য জানিয়েছে। তবে এর মধ্যে স্বস্তির সংবাদ দিল দেশের শীর্ষ স্থানীয় সংবাদ মাধ্যম দৈনিক প্রথম আলো। সংবাদ মাধ্যমটির অনলাইন ভার্সনের এক সংবাদের বলা হয়, সন্দেহের তালিকায় আর কোন বাংলাদেশি ক্রিকেটারের নাম নেই।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটিতে এ তথ্য জানানো হয়েছে। তবে সংবাদ মাধ্যমটিতে আরও ভয়ঙ্কর তথ্য জানিয়েছে। সেখানে শুধু সাকিব নয়, বাংলাদেশের অনেক ক্রিকেটারের সাথেই যোগাযোগ করেছিল ভারতীয় জুয়াড়ি দীপক আগাওয়াল।

বলা হয়, জুয়াড়িরা কড়া নেড়েছিলেন আফিফ হোসেনের দরজাতেও। কিন্তু সন্দেহজনক মনে হওয়ায় তিনি তা আইসিসি ও বিসিবির দুর্নীতি দমন ইউনিটকে (এসিইউ) জানিয়ে দিয়েছেন। শুধু তাই নয়, জুয়াড়ি দীপক আগারওয়াল যোগাযোগ করেছিলেন তামিম ইকবালের সাথেও। তবে তামিম বুদ্ধি করে বিসিবির দুর্নীতি দমন বিভাগকে তা জানিয়ে দেন।

আইসিসির দুর্নীতি দমন বিভাগ সাকিব ছাড়াও বাংলাদেশের আরও ছয় ক্রিকেটারের সঙ্গে কথা বলেছে। দীপক আগারওয়ালকে ঘিরে আইসিসির তদন্তের ডালপালা ছড়িয়েছে আরও নানা দিক। অদূর ভবিষ্যতে ফেঁসে যেতে পারেন আরও ক্রিকেটার। তবে সে তালিকায় বাংলাদেশের আর কারো নাম থাকার আপাতত আশঙ্কা নেই।

এদিকে সাকিব আল হাসান যে দেশের জুয়াড়ির তথ্য গোপন করে নিষিদ্ধ হয়েছেন, বাংলাদেশ ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে সেই ভারতেই রয়েছে। বুধবার টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে মমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ভারত সফরে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


শেয়ার করুন :