নানা বদলে টাইগারদের ওয়ানডে দল, ফিরলেন মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২১ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০
নানা বদলে টাইগারদের ওয়ানডে দল, ফিরলেন মাশরাফি

ফাইল ছবি

সফররত জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকটে বোর্ড (বিসিবি)। রোবাবর (২৩ ফেব্রুয়ারি) ঘোষিত দলে আনা হয়েছে নানা পরিবর্তন।

জিম্বাবুয়ের বিপক্ষে দলে ফিরেছে টাইগারদের ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। চোটের কারণে শ্রীলঙ্কায় সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলতে পারেননি তিনি। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মোহাম্মদ সাইফুদ্দিন।

শুধু মাশরাফি-সাইফুদ্দিন নন, ১৫ সদস্যের দলে রয়েছে আরও বেশ কয়েকটি পরিবর্তন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে বাংলাদেশ স্কোয়াডে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে স্কোয়াড থেকে আনা হয়েছে সাতটি পরিবর্তন।

গত জুলাইয়ের সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাতজন। তারা হলেন- এনামুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

অন্যদিকে ইনজুরির কারণে সেই সিরিজ মিস করা মাশরাফি ও সাইফুদ্দিন জিম্বাবুয়ের বিপক্ষে দলে ফিরছেন। বিয়ের কারণে সেই সিরিজে ছুটি নেওয়া লিটন দাসেরও প্রত্যাবর্তন হয়েছে।

এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন এবং পেসার আল আমিন হোসেন। ৫০ ওভারের ফরম্যাটে অভিষেক না হওয়া নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুবও রয়েছেন স্কোয়াডে।

চেয়ারম্যান মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, মাশরাফির দলে ফেরা আমাদের জন্য দুর্দান্ত। কারণ, তার অভিজ্ঞতা এবং নেতৃত্ব আমাদের একদিনের ক্রিকেটের পক্ষে অত্যাবশ্যক।

জিস্বাবুয়ের বিপক্ষে টাইগারদের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিরিজের ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে স্কোয়ার্ড
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির বিষয়ে এক মাসের মধ্যেই সিদ্ধান্ত : পাপন

মাশরাফির বিষয়ে এক মাসের মধ্যেই সিদ্ধান্ত : পাপন

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি

নাঈমের সাফল্যে তিন মন্ত্র

নাঈমের সাফল্যে তিন মন্ত্র

ঢাকায় এশিয়া একাদশের হয়ে খেলবে ভারতের চার ক্রিকেটার

ঢাকায় এশিয়া একাদশের হয়ে খেলবে ভারতের চার ক্রিকেটার