শেষ ম্যাচেও আফগানিস্তানের বড় জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:২২ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮
শেষ ম্যাচেও আফগানিস্তানের বড় জয়

সিরিজ জয় নিশ্চিত হওয়ার পর শেষ ম্যাচেও জয় তুলে নিল আফগানিস্তান। তাও আবার ১৪৬ রানের ব্যবধানে। এ জয়ে ৫ ম্যাচ সিরিজ ৪-১ নিজেদের করে নিল আফগানরা।

শারজাহতে সিরিজের শেষ ম্যাচে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন মোহাম্মদ শেহজাদ। তবে দ্বিতীয় উইকেটে ১২৯ রানের জুটি গড়েন জাভেদ আহমাদি ও রহমত শাহ। দুইজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। সাজঘরের ফেরার আগে জাভেদ আহমাদি (৭৬) ও রহমত শাহ (৫৯) রান করেন।

তবে এই দুইজনের বিদায়ের পর দ্রুত উইকেট হারাতে থাকে আফগানরা। সামিউল্লাহ আনসারি (৫), আসগর স্টানিকজাই (২), নাসির জামাল (৭) ও মোহাম্মদ নবি (৯) দ্রুত সাজঘরে ফেরেন। শেষ দিকে রশিদ খান ৪৩ ও শরাফুদ্দিন আশরাফ ২১ রান করলে ৯ উইকেট হারিয়ে ২৪১ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

আফগানদের দেয়া ২৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। দলটির ৮ জন ব্যাটসম্যানের রান হল ৭, ১, ০, ০, ৮, ০*, ০, ০। ঠিক যেন টেলিফোন নম্বর। সর্বোচ্চ ৩৪ রান করেন ক্রেইগ আরভিন। ২৭ রান করেন টেইলর। এতেই ৩২.১ ওভারে ৯৫ রানে অলআউট দলটি।

আফগানিস্তানের হয়ে ৫.১ ওভারে ১ মেডেনসহ ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন রশিদ খান। ২টি করে উইকেট নেন শরাফুদ্দিন আশরাফ ও মোহাম্মদ নবী।


শেয়ার করুন :