ইংল্যান্ড সিরিজ শেষ হতেই শুরু ঢাকা লিগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৩
ইংল্যান্ড সিরিজ শেষ হতেই শুরু ঢাকা লিগ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ। এখন জাতীয় দল নিয়ে ব্যস্ত হয়ে যাবে ক্রিকেটাররা। তবে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের জন্যও সামনে ব্যস্ত সময়।

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরুর দিনক্ষণ অনেকটা চূড়ান্ত ছিল। শনিবার ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সভা শেষে ঢাকা লিগ শুরুর তারিখ নিধারণ হয়েছে। সব ঠিক থাকলে ১৫ মার্চ শুরু হবে দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ হওয়ার পরই শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। মার্চের ১ ও ২ তারিখে ঢাকা লিগের দল বদল প্রক্রিয়া শুরু হবে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এদিন সভা শেষে সিসিডিএমের চেয়ারম্যান সালাহউদ্দিন চৌধুরী বলেন, “আমরা ঢাকা লিগ শুরু করতে যাচ্ছি। শুরুর দিনক্ষণ ঠিক করতে সব ক্লাবগুলোবে ডাকা হয়েছিল। কবে, কখন-কোথায় কিভাবে লিগ শুরু করা যায় এসব নিয়ে আলোচনা করেছি। এরপর আমরা একটা সময় বের করতে পেরেছি।"

ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজ শেষ হবে ১৪ মার্চ। ১৮ মার্চ আবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে। তাদের বিপক্ষে সিরিজ হবে সিলেটে।

এই সময়ে ঢাকা লিগের ম্যাচগুলো হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও বিকেএসপিতে। আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি হবে আবার মিরপুরে। এ সময় ঢাকা লিগ হতে পারে ফতুল্লা স্টেডিয়ামে।

সালাউদ্দিন বলেন, “আমার বিপিএলের পরপরই ঢাকা লিগ শুরু করতে চেয়েছিলাম। কিন্তু সেটা সম্ভব হচ্ছে না। কারণ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সূচি পড়ে গেছে। বিসিএলে অনেক খেলোয়াড় ব্যস্ত থাকবে। এজন্য ফেব্রæয়ারী মাসে খেলাটা শুরু করা যাচ্ছে না।"
এদিকে ঢাকা লিগের আগে রমজান মাস নিয়েও ভাবতে হয়েছে। ৬০ ওভারের ম্যাচ হওয়ায় কিছু বিষয় সামে নিয়ে এসেছে তারা। ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে সেটিরও সমাধান করে ফেলেছে সিসিডিএম।

ক্লাবগুলোর সুবিধার্থে ও রোজার মাসে ইফতারের সময় হওয়ার আগে ম্যাচ শেষ করার কথা মাথায় রেখে সকাল সাড়ে নয়টায় ম্যাচ শুরুর সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন

পিএসএলের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন

বিপিএলের সময়েই চলবে আইএল টি-২০, দ্বিতীয় মৌসুমের তারিখ চূড়ান্ত

বিপিএলের সময়েই চলবে আইএল টি-২০, দ্বিতীয় মৌসুমের তারিখ চূড়ান্ত

বাংলাদেশে আসছেন না টম অ্যাবেল, দীর্ঘায়িত হলো অভিষেক

বাংলাদেশে আসছেন না টম অ্যাবেল, দীর্ঘায়িত হলো অভিষেক

ওয়ানডে দল হবে ১৫ জনের!

ওয়ানডে দল হবে ১৫ জনের!