‘পেশাদার জায়গায় ভালো বন্ধুর দরকার নেই’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৮ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে ভালো সম্পর্ক নেই কেন, এটা নিয়ে চলছে মুখরোচক সমালোচনা। বিসিবি সভাপতি নাজমুল হাসান একটি ক্রিকেটীয় ওয়েবসাইটে দলের সিনিয়র দুই ক্রিকেটারের দ্বন্দ্বের কথা বলে আলোচনায় নিয়ে এসেছেন।

ইংল্যান্ডের মতো গুরুত্বপূর্ণ সিরিজের আগে এটা নিয়েই বেশি করে আলোচনা হচ্ছে। তবে বাংলাদেশে দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন , মাঠের খেলা ঠিক থাকলে বাইরের বিষয় গুরুত্বহীন।

এবার কোচ চন্দিকা হাথুরুসিংহেও একই কথা জানালেন। কোচ মনে করছেন, পেশাদার খেলোয়াড় হিসাবে গভীর বন্ধুর দরকার নেই।

ইংল্যান্ড সিরিজ পরবর্তি সংবাদ সম্মেলনে মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাথুরুসিংহে বলেন, ‘‘সাত দিন হলো আমি কাজে এসেছি। এমনও সব দলে ও ড্রেসিংরুমে ছিলাম যেখানে সবার মিল নেই। তারপরও যখন দরকার হয় তারা দল হিসেবে খেলে।”

তিনি বলেন, ‘‘জাতীয় দলের হয়ে খেলবে এটাই প্রত্যাশা করতে হবে। এখানে ডিনার করার জন্য ঘনিষ্ঠ বন্ধু দরকার নেই। যতক্ষণ না পর্যন্ত কোন প্রভাব না পড়ে আমি কোন সমস্যা দেখি না।”

এদিকে বড় একটি সিরিজের আগে সাকিব ও তামিমকে নিয়ে যে মুখরোচক আলোচনা হচ্ছে সেটা ঠিক কিনা জানতে চাইলে হাথুরুসিংহে বলেন, ‘‘এ আলোচনার জন্য এটা আদর্শ সময় নয়। এ প্রশ্ন করারও এটা আদর্শ সময় নয়। এটা সিরিজ নিয়ে আলোচনার আদর্শ সময়।”

এরআগে হাথুরুসিংহের মতো তামিমও বলেছিলেন তাদের মাঠের খেলা ঠিক আছে। তিনি বলেছিলেন, ‘‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আমি-সাকিব যখন বাংলাদেশ দলের জার্সি পরে মাঠে নামি, তখন আমরা আমাদের সেরাটা দেই। আমার প্রয়োজনে সে পরামর্শ দেয়। তার প্রয়োজনে আমি পরামর্শ দিতে প্রস্তুত। এর বাইরে কিছু নেই।”

বুধবার থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজি।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সাকিব-তামিম দ্বন্দ্ব মিডিয়া থেকে শোনো'

‘সাকিব-তামিম দ্বন্দ্ব মিডিয়া থেকে শোনো'

‘আমার কথা ও তামিমের কথায় কোনো পার্থক্য নেই'- বিসিবি সভাপতি

‘আমার কথা ও তামিমের কথায় কোনো পার্থক্য নেই'- বিসিবি সভাপতি

বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ পেলেন মিরাজ

বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ পেলেন মিরাজ

মেসি-এমবাপ্পে-বেনজেমা, কে হচ্ছে ফিফার বর্ষসেরা ফুটবলার

মেসি-এমবাপ্পে-বেনজেমা, কে হচ্ছে ফিফার বর্ষসেরা ফুটবলার