সিনিয়রদের নিয়েই প্রথমবারের মতো এশিয়া কাপ খেলবে নেপাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১৪ আগস্ট ২০২৩
সিনিয়রদের নিয়েই প্রথমবারের মতো এশিয়া কাপ খেলবে নেপাল

রোহিত কুমারকে অধিনায়ক রেখেই এশিয়া কাপ ওয়ানডে টুর্নামেন্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে নেপাল ক্রিকেট বোর্ড (এনসিবি)। এশিয়া কাপে এবারই প্রথমবারের মতো খেলবে নেপাল। এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে দেশটি।

গত জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে ভালো করতে পারেনি নেপাল। সুপার সিক্সেই উঠতে পারেনি তারা। ধারণা করা হয়েছিল অধিনায়কসহ এশিয়া কাপের দলে বেশ কিছু পরিবর্তন হতে পারে। তবে দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন রোহিত, আসিফ শেখ, কুশল ভার্তেল, কুশল মাল্লা, সন্দীপ লামিচান, কারান কেসি এবং সোমপাল কামির মতো সিনিয়র খেলোয়াড়রা।

এশিয়া কাপে গ্রুপ- ‘এ’ তে পাকিস্তান ও ভারতের সাথে আছে নেপাল। ৩০ অগস্ট এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুলতানে পাকিস্তানের মুখোমুখি হবে নেপাল।

এরপর ৪ সেপ্টেম্বর ক্যান্ডিতে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে তারা। গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুইয়ের মধ্যে থাকতে পারলেই সুপার সিক্সে খেলার যোগ্যতা অর্জন করবে নেপাল।

এশিয়া কাপের আগে পাকিস্তানে প্রস্তুতি ক্যাম্প করবে নেপাল। সেখানে একটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে তারা। এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে ৫৭ ম্যাচের মধ্যে ৩০টিতে জয় ও ২৫টি হেরেছে নেপাল। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত আছে।

এশিয়া কাপে নেপাল দল
রোহিত পাওডেল (অধিনায়ক), আসিফ শেখ, কুশল ভার্তেল ললিত রাজবানশি, ভিম শারকি, কুশাল মাল্লা, দিপেন্দ্রা সিং আইরে, সন্দীপ লামিচান, কারান এলসি, গুলশান ঝা, সোমপাল কামি, আরিফ শেখ, প্রতিশ জিসি, কিশোর মাহাতো, সুন্দীপ জোরা, অর্জুন সউদ ও শ্যাম ধাকাল।



শেয়ার করুন :