বিশ্বকাপ নয়, এশিয়া কাপের দুই ম্যাচ নিয়ে ভাবছি : সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০১ পিএম, ২৬ আগস্ট ২০২৩

এশিয়া কাপ শেষ হতেই শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের লড়াই। তবে আপাতত বিশ্বকাপ নয়, শ্রীলঙ্কা ও পাকিস্তানে শুরু হতে যাওয়া এশিয়া কাপের প্রথম দুই ম্যাচ নিয়ে ভাবছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

শনিবার (২৬ আগস্ট) এশিয়া কাপ সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সাকিব এ কথা বলেন। তিনি বলেন, বিশ্বকাপ নয়, আপাতত আমরা এশিয়া কাপ নিয়ে ভাবছি। সংক্ষিপ্ত করে বললে, এশিয়া কাপে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ নিয়ে ভাবছি।

সাকিব বলেন, ‍“এখন পুরোটাই এশিয়া কাপ কেন্দ্রীয় প্ল্যান; প্রিপারেশন, টিম সককিছুই। এটা শেষ হলে যখন বিশ্বকাপ আসবে তখন আমরা বিশ্বকাপ নিয়ে চিন্তা করবো। বাট এখন শুধুই এশিয়া কাপ, যদি আরও শর্ট করে লতে হয় তাহলে বলবো, এখন চিন্তা হচ্ছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান ম্যাচ।”

ঢাকায় দলের অনুশীলনে না থাকলেও সদ্যই লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। ফলে এশিয়া কাপে শ্রীলঙ্কার উইকেট সম্পর্কে বেশ ভালো ধারণা পেয়েছেন তিনি।

শ্রীলঙ্কার উইকেট নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, “এশিয়া কাপে আমাদের প্রথম খেলা শ্রীলঙ্কার সাথে, ওখানে আগের যে রেকর্ড আছে ব্যাটিং পিচ হয়ে থাকে, ব্যাটাররা রান করার সুবিধা পায়, বোলাদের জন্য খুবই চ্যালেঞ্জিং। বাট সেক্ষেত্রে ব্যাটারদের জন্য চ্যালেঞ্জিংটা বেশি রান করার। তবে আমাদের সবদিকেই প্রস্তুতি থাকতে হবে।”

তিনি বলেন, “এলপিএলে পরিস্থিতি একটু আলাদা ছিল। মিডল অর্ডারে আমরা... পিচগুলো একটু আলাদা ছিল। সো ওখান থেকে এটা তুলনা করা কঠিন হবে। তবে যেটা দেখে আসলাম, সময় কম ফলে খুব বেশি একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। এটা অবশ্যই আমাদের আলাপ হবে (দলের মধ্যে)। আমরা যেহেতু ৩/৪ আগে যাচ্ছি, আমাদের মানিয়ে নিতে খুব বেশি একটা কঠিন হবে না বলে মনে করি।”



শেয়ার করুন :