এশিয়া কাপ: বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান-ভারত ম্যাচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৩
এশিয়া কাপ: বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান-ভারত ম্যাচ

এশিয়া কাপ ক্রিকেটের বহুল আকাঙিক্ষত, সবচেয়ে উত্তেজনাপূর্ণ ও রোমঞ্চকর পাক-ভারত ম্যাচ নিয়ে নতুন করে শুরু হয়েছে শঙ্কা। বৃষ্টির কারণে বিঘ্নিত হতে পারে গ্রুপ ‘এ’র ম্যাচটি। আবহাওয়ার পূবার্ভাস অনুযায়ী শনিবার শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ।

বিগত দুই দিন ধরেই বেশ প্রবল বৃষ্টি হচ্ছে পাল্লেকেলেতে। আবহাওয়া বিষয়ক অ্যাপসের ধারণা অনুযায়ী, শনিবার (২ সেপ্টেম্বর) নির্ধারিত ভারত-পাকিস্তান ম্যাচের দিন পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

পূর্বাভাস অনুযায়ী, শনিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা কমপক্ষে ৯০ শতাংশ। যদি তেমনি ঘটে তাহলে অলৌকিক কিছু ছাড়া সেখানে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের কোন সুযোগ থাকবে না।

সাধারণত বৃষ্টির কারণে আগস্ট-সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় খেলা হয় না। কিন্তু এশিয়া কাপ খেলতে ভারত প্রতিবেশী দেশ পাকিস্তান যেতে রাজি না হওয়ায় শ্রীলঙ্কাকেই কয়েকটি ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। যদিও শুরুতে পরিস্কার আকাশ ও সূর্য দেখে কিছুটা ভরসা পাওয়া গিয়েছিল।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী এখন মনে হচ্ছে বৃষ্টি সব ভেস্তে দিতে পারে এশিয়া কাপের হাইভোর্টেজ ম্যাচটি। এমনকি কলম্বোতে যে ম্যাচগুলো রয়েছে, সেখানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

প্রথম ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে ইতিমধ্যেই গা গরম করে নিয়েছে পাকিস্তান। তবে শনিবারই টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। চির বৈরী দেশ দুটির ম্যাচ নিয়ে বরাবরই উত্তেজনার পারদ তুঙ্গে থাকে। এবারও তার কমতি নেই। তবে সব উত্তেজনায় বাধ সাধতে পারে বৃষ্টি।

জানা গেছে, শনিবার ক্যান্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ থাকায় পুরো সময় না হলেও ম্যাচের কোনও না কোনও সময় বৃষ্টি হতেই পারে।

এদিকে, নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সাকিবরা খেলবে পাকিস্তানের মাটিতে।



শেয়ার করুন :