আফিফকে বসিয়ে নাসুমকে নিয়ে খেলছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৩
আফিফকে বসিয়ে নাসুমকে নিয়ে খেলছে বাংলাদেশ

এশিয়া কাপ সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ব্যাটার আফিফ হোসেনের পরিবর্তে সুযোগ পেয়েছেন বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদ।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে প্রায় ছয় মাস পর আবারও একাদশে সুযোগ পেলেন নাসুম। গত মার্চে সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি। ওয়ানডেতে ৭ ম্যাচে ৮ উইকেট আছে নাসুমের।

এখন পর্যন্ত ৫২বার ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এররমধ্যে শ্রীলঙ্কা ৪১বার এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে। বাকি ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। সর্বশেষ চলমান এশিয়া কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছে বাংলাদেশ শ্রীলঙ্কা। ওই ম্যাচে হারের স্বাদ পেয়েছিল টাইগাররা।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাইম, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামিম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ
দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।



শেয়ার করুন :