শেষ ম্যাচে দলে আবারও পরিবর্তন, যুক্ত হলেন খালেদ ও আফিফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩
শেষ ম্যাচে দলে আবারও পরিবর্তন, যুক্ত হলেন খালেদ ও আফিফ

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচের দলে আবারও পরিবর্তন আনলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচের জন ঘোষিত দল থেকে পেসার তাসকিন আহমেদকে সরিয়ে নেওয়া হয়েছে। বিপরীতে পেসার সৈয়দ খালেদ আহমেদ এবং ব্যাটার আফিফ হোসেনকে যুক্ত করা হয়েছে।

ম্যাচের আগের দিন, সোমবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপে এ তথ্য জানানো হয়। ফলে তৃতীয় ম্যাচের জন্য বাংলাদেশ দলে ক্রিকেটারের সংখ্যা এখন ১৫ জন।

একদিন আগে রোববার (২৪ সেপ্টেম্বর) বিপিএল ড্রাফট শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচের জন্য দল দিয়েছিল বিসিবি। সেখানে ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস এবং তামিম ইকবালসহ বেশ কয়েকজনকে বিশ্রামে রাখা হয়। লিটন না থাকায় প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব পান নাজমুল হোসেন শান্ত।

এদিকে, তাসিকনকে বিশ্রামে রাখায় খালেদ হোসেনকে ফেরানো হয়েছে। তবে আফিফকে জাতীয় দলে ফেরানো অনেকটা চমকই বটে। কারণ, এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের পর দলে জায়গা হারিয়েছিলেন এ ব্যাটার।

জানা গেছে, সোমবার মিরপুরে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে অস্বস্তি ভুগেছেন মেহেদী হাসান মিরাজ। ফলে দলে ডাক পেলেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। মূলত মিরাজের বেকআপ হিসিবেই আফিফকে দলে যুক্ত করা হয়েছে।

তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তৃতীয় ম্যাচটি জিতলে সমতা দিয়ে সিরিজ শেষ করবে টাইগাররা। অন্যথায়, বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের স্বাদ নিতে হবে। মিরপুরে মঙ্গলবার দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, নাসুম আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ এবং রিশাদ হোসেন।



শেয়ার করুন :