টস জিতে নিউজিল্যান্ডকে বোলিংয়ে পাঠালো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
টস জিতে নিউজিল্যান্ডকে বোলিংয়ে পাঠালো বাংলাদেশ

সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সিরিজ রক্ষার এ ম্যাচে চারটি পরিবর্তন আনা হয়েছে। অভিষেক হয়েছে জাকির হোসেনের।

সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ নিয়েছিল টাইগাররা। ফলে ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ রক্ষার ম্যাচ।

দ্বিতীয় ম্যাচ থেকে লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার এবং মোস্তাফিজুর রহমানকে বিশ্রামে রাখা হয়েছে। তাদের মধ্যে সৌম্য সরকার সিরিজের তৃতীয় ম্যাচের দলেই ছিলেন না।

তাদের পরিবর্তে অভিষিক্ত জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম এবং  মুশফিকুর রহিমকে একাদশে যুক্ত করা হয়েছে। এ ম্যাচ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো অধিনায়কত্ব করছেন শান্ত।

এদিকে, আগের ম্যাচ থেকে একাদশে দু’টি পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। চ্যাড বোয়েস ও কাইল জেমিসনের জায়গায় খেলছেন ডিন ফক্সক্রফট ও এডাম মিলনে। অভিষেক হচ্ছে ফক্সক্রফটের।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, জাকির হাসান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ এবং শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
লুকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, উইল ইয়াং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র্র, কোল ম্যাককোঞ্চি, ইশ সোধি, এডাম মিলনে ও ট্রেন্ট বোল্ট।



শেয়ার করুন :