ব্যর্থতার দায় নিয়ে হাথুুরু বলেন, ‌‘আমার থাকা না থাকা বোর্ড সিদ্ধান্ত নেবে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০৫ নভেম্বর ২০২৩

ভারত বিশ্বকাপে বড় কিছু করার স্বপ্ন দেখেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে নিজেদের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বাজে একটি বিশ্বকাপ শেষ করতে যাচ্ছে টাইগাররা। সাত ম্যাচে ছয় পরাজয়ে ইতিমধ্যে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়া বাংলাদেশে সামনে রয়েছে আর মাত্র ২টি ম্যাচ।

বিশ্বকাপে এমন ব্যর্থতার দায় সবার মতো টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহের নিজের কাঁধে নিলেন। একই সঙ্গে জানালেন, বিশ্বকাপ শেষে বাংলাদেশ দলের দায়িত্বে থাকা না থাকার বিষয়টি তার হাতে নেই। এ বিষয়ে বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নেবে।

সোমবার (৬ নভেম্বর) নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ দল। তার আগে রোববার সংবাদ সম্মেলনে হাজির হয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহে এমন মন্তব্য করেন।

এক প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেন, “দলের অন্য সবার মতো এ ব্যর্থতার দায় আমিও নিচ্ছি। আমরা নিজেদের সেরা খেলা খেলতে পারিনি। প্রথম ম্যাচ থেকে এখন পর্যন্ত কিছুই পরিবর্তন হয়নি। শুধু একটা জিনিস পরিবর্তন হয়েছে, তা হলো আমাদের চিন্তা ভাবনা, আমাদের মাথার মধ্যে যা ঘুরছে।

তিনি বলেন, “আমি মনে করি আমরা উচ্চ প্রত্যাশা করে নিজেদেরকে চাপে ফেলে দিয়েছি। এটিই একমাত্র বিষয় যা আমরা ভাবতে পারি। আমরা আমাদের সেরা ক্রিকেট খেলিনি। আমরা যা সক্ষম, বিশ্বকাপে আসার আগেও আমরা যা খেলেছি।”

বিশ্বকাপ ব্যর্থতার পর বাংলাদেশ দলের কোচিং থাকা না থাকার এক প্রশ্নে হাথুরু বলেন, “আমাদের সকলকে আয়না দেখতে হবে এবং দেখতে হবে কী ভুল হয়েছে এবং আমি কোচ থাকছি। এটা (চলে যাওয়া) আমার উপর না, এটা বোর্ডের সিদ্ধান্ত নিতে হবে।”


শেয়ার করুন :