ডিপিএলে ফিরেই মাশরাফির বোলিং ঝড়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২১ মার্চ ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএলে ভালো করতে পারেননি জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বির মর্তুজা। ফিটনেস জটিলতা নিয়ে খেলা চালিয়ে গেলেও সংসদ অধিবেশনের কারণে মাঝপথে বিপিএল ছাড়তে হয়েছিল এই সংসদ সদস্যকে। তবে ঢাকা প্রিমিয়ার লিগে ফিরেই বল হাতে ঝলক দেখালেন মাশরাফি।

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের লিজেন্ড অব রূপগঞ্জের হয়ে বৃহস্পতিবার খেলার মাঠে ফিরেছেন মাশরাফি। খেলতে নেমেই বল হাতে ভেলকি দেখালেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি। একাই তুলে নিয়েছেন পাঁচ উইকেট। সাবেক এ টাইগার অধিনায়কের আগুনঝরানো বোলিংয়ে রীতিমতো ধসে গেছে গাজী গ্রুপ ক্রিকেটার্সের ব্যাটিং অর্ডার।

চলমান ডিপিএলের শুরু থেকে ছিলেন না মাশরাফি। চতুর্থ রাউন্ডে এসে বৃহস্পতিবার প্রথমবারের মতো মাঠে নামলেন তিনি। ২২ গজে ফিরেই যেন পুরনো সেই ম্যাশ নিজের জাত চেনালেন।

বিকেএসপির ৩ নম্বর গ্রাইন্ডে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে নিজের প্রথম ওভারেই সাফল্যের দেখা পান মাশরাফি। প্রীতম কুমারকে নিজের বলে নিজেই তালুবন্দী করে সাজঘরে ফেরান মাশরাফি। এরপর একে একে শিকার করেন সাব্বির হোসেন, ফয়সাল আহমেদ, মঈন খান ও মাহফুজ রাব্বিকে। চলতি মৌসুমে নিজের প্রথম ম্যাচে ৮ ওভার বল করে ১৯ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট।

মাশরাফির লিস্ট এ ক্রিকেট ক্যারিয়ারে এটি অষ্টম ৫ উইকেট শিকার। তার বোলিং নৈপুণ্যে ১৩৬ রানেই গুটিয়ে যায় গাজী গ্রুপ। ফলে জয়ের জন্য মাশরাফির দল লিজেন্ড অব রূপগঞ্জের জয়ের জন্য প্রয়োজন ১৩৭ রান।

স্বল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৪৭ এবং তুষারের ৩৬ রানে সহজেই জয়ের বন্দরে পৌছে যায় লিজেন্ড অব রূপগঞ্জ। ২৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলে ৬ উইকেটে জয় নিশ্চিত করে রুপগঞ্জ। শেষ দিকে ব্যাট হাতে ১৬ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন শামীম হোসেন পাটয়ারী।

দলের এমন জয়ে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মাশরাফি।


শেয়ার করুন :