অস্ট্রেলিয়ার টানা সপ্তম হার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০৪ নভেম্বর ২০১৮
অস্ট্রেলিয়ার টানা সপ্তম হার

হারের বৃত্ত থেকে বের হতেই পারছে না অস্ট্রেলিয়া। এই নিয়ে টানা সপ্তম হারের স্বাদ নিল অসিরা। রোববার পার্থে দক্ষিণ আফ্রিকার কাছে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের কাছে টানা ছয় ম্যাচ হারের পর প্রোটিয়াদের কাছে অসহায় আত্মসমর্পণ করলো অসিরা। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

পার্থে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার দুই বোলার ডেল স্টেইন ও লুঙ্গি এনগিডির পেস তোপে ৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে অসিরা। ট্রাভিস হেড ১ ও ডি’আর্চি শর্ট শূন্য রান করে স্টেইনের বলে ফিরেন। ৫ রান করে এনগিডির শিকার হন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

পরবর্তীতেও দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপে বড় ইনিংস খেলতে পারেনি অস্ট্রেলিয়ার মিডল ও লোয়ার-অর্ডার ব্যাটসম্যানরা। দু’অংকের কোটা পেরিয়ে ছোট ছোট ইনিংস খেলছেন তারা। ফলে ৭১ বল বাকি থাকতেই ১৫২ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ৯ নম্বর ব্যাটসম্যান নাথান কোলটার নাইল। তার ৩১ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিল। পাশাপাশি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ৩৩ রানের ইনিংস খেলেন। দক্ষিণ আফ্রিকার আন্দিলে ফেলুকুওয়াও ৩টি, স্টেইন-এনগিডি-ইমরান তাহির ২টি করে উইকেট শিকার করেন।

জয়ের জন্য ১৫৩ রানের মামুলি টার্গেটে উড়ন্ত শুরু করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার উইকেটরক্ষক কুইন্ট ডি কক ও রেজা হেনড্রিক্স। ১০০ বল মোকাবেলা করে ৯৪ রানের জুটি গড়েন তারা। এতে সহজ জয়ের পথ পেয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তবে দু’জনের কেউই হাফ-সেঞ্চুরির দেখা পাননি। ডি কক ৪৭ ও হেনড্রিক্স ৪৪ রানে ফিরেন।

এরপর আইডেন মার্করাম ৩৬ ও হেনরিচ ক্লাসেন ২ রানে আউট হয়ে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার জয় বিলম্বিত হয়। তবে অধিনায়ক ফাফ ডু-প্লেসিস ১০ ও ডেভিড মিলার ২ রান করে ১২৪ বল আগেই দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন। অস্ট্রেলিয়ার মার্কুস স্টোয়িনিস ১৬ রানে ৩ উইকেট নিয়ে দলের কোন উপকার করতে পারেননি। ম্যাচ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার স্টেইন।

আগামী ৯ নভেম্বর অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ১৫২/১০, ৩৮.১ ওভার (নাইল ৩৪, ক্যারি ৩৩, ফেলুকুওয়াও ৩/৩৩)।
দক্ষিণ আফ্রিকা : ১৫৩/৪, ২৯.২ ওভার (ডি কক ৪৭, হেনড্রিক্স ৪৪, স্টোয়িনিস ৩/১৬)।

ফল : দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী।
সিরিজ : তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা।


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের 'ক্রিকেট স্টাইল' বদলাবেন না কোচ

টাইগারদের 'ক্রিকেট স্টাইল' বদলাবেন না কোচ

বাদ পড়া ধোনি দলের ‌‘অবিচ্ছেদ্য’ অংশ

বাদ পড়া ধোনি দলের ‌‘অবিচ্ছেদ্য’ অংশ

সিলেট স্টেডিয়ামে ‘তারকা গ্যালারি’

সিলেট স্টেডিয়ামে ‘তারকা গ্যালারি’

‘সিলেট স্টেডিয়াম এশিয়ার সেরা টেস্ট ভেন্যু’

‘সিলেট স্টেডিয়াম এশিয়ার সেরা টেস্ট ভেন্যু’