অবশেষে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজটি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯
অবশেষে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজটি

ফাইল ফটো

পাকিস্তানের মাটিতে খেলতে না চাওয়া পাকিস্তান-অস্ট্রেলিয়ার সেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটি অবশেষে অনুষ্ঠিত হচ্ছে। তবে পুরো সিরিজটি পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। সিরিজটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

আগামী ২২ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাতের শারজায় শুরু হবে পাকিস্তান-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের দ্বিতীয় ম্যাচটিও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এছাড়া তৃতীয় ম্যাচটি আবুধাবীতে ও শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইয়ে।

পিসিবি আন্তর্জাতিক ক্রিকেট পরিচালক জাকির খান এ তথ্য নিশ্চিত করেছেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া বর্তমানে বিশ্ব চ্যাম্পিয়ন দল। এই সিরিজের মাধ্যমে বিশ্বকাপ প্রস্তুতিকে ঝালিয়ে নেবার সুযোগ পাচ্ছে পাকিস্তান।’

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান। আর দুই পয়েন্ট পিছিয়ে থেকে ষষ্ঠ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

সিরিজটি পাকিস্তানে আয়োজনের আশা করা হলেও পরবর্তীতে তা সম্ভব হয়নি বলে পিসিবির পক্ষ থেকে জানানো হয়। গত ১৮ মাসে হাই প্রোফাইল দ্বিপাক্ষিক সিরিজ ও পাকিস্তান সুপার লিগের বেশ কিছু ম্যাচ সফলভাবে আয়োজনের পর ক্রিকেট অস্ট্রেলিয়াও পাকিস্তানে আসতে রাজী হবে বলে পিসিবি আশাবাদী ছিল। কিন্তু পাকিস্তানের ক্রিকেট পাগল সমর্থকদের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বৈরথ দেখতে আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হবে। ১৯৯৮ সালে সর্বশেষ পাকিস্তান সফরে এসেছিল অস্ট্রেলিয়া।

তবে পিসিবি একটি বিষয় নিশ্চিত করেছে, ২০১৯ সালের পিএসএল ও দ্বিপাক্ষিক অন্যান্য আন্তর্জাতিক সিরিজের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য বিশেষজ্ঞ পর্যবেক্ষক দল পাকিস্তানের প্রেরণ করবে সিএ।

এ বিষয়টি নিয়ে তারা আইসিসির মনোনীত পিসিবি নিরাপত্তা পরামর্শকের সাথেও আলোচনা করবে। এছাড়া বিষয়টি নিয়ে আইসিসির সাথে তারা নিয়মিত যোগাযোগ রক্ষা করবে বলেও সিএ নিশ্চিত করেছে।

পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের সূচি
২২ মার্চ : প্রথম ওয়ানডে (শারজাহ)
২৪ মার্চ : দ্বিতীয় ওয়ানডে (শারজাহ)
২৭ মার্চ : তৃতীয় ওয়ানডে (আবু ধাবী)
২৯ মার্চ : চতুর্থ ওয়ানডে (দুবাই)
৩১ মার্চ : পঞ্চম ওয়ানডে (দুবাই)।


শেয়ার করুন :


আরও পড়ুন

আফ্রিদিকে অর্থমন্ত্রীর জড়িয়ে ধরার ছবি ভাইরাল

আফ্রিদিকে অর্থমন্ত্রীর জড়িয়ে ধরার ছবি ভাইরাল

মাশরাফির কৌশল অনুসরণ করেছিলেন তামিম

মাশরাফির কৌশল অনুসরণ করেছিলেন তামিম

ফের এসেক্সে আমির

ফের এসেক্সে আমির

ভারতকে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

ভারতকে হারিয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড