সাকিবের পর মুশফিক, দু’জনেই তুললেন ফিফটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০২ পিএম, ০২ জুন ২০১৯
সাকিবের পর মুশফিক, দু’জনেই তুললেন ফিফটি

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দারুণ ব্যাট করেছে বাংলাদেশ। ইনজুরি থেকে ফিরে ওপেনার তামিম ইকবাল ১৬ ও সৌম্য সরকার ৪২ রানে আউট হয়ে গেলেও সাকিব-মুশফিকের ব্যাটে রানের চাকা সচল রেখেছে বাংলাদেশ। ইতোমধ্যে ‍দু’জনেই অর্ধশতের কোটা পার করেছেন।

রোববার (২ জুন) টস হেরে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পায় বাংলোদেশ। ফলে দক্ষিণ আফ্রিকা বল হাতে নামলে ব্যাট হাতে মাঠে নামেন তামিম ও সৌম্য। ইনজুরি নিয়ে শঙ্কা থাকলেও ব্যাট হাতে মাঠে নামেন তামিম। তবে ব্যাট হাতে ভালো করতে পারেননি তিনি। ২৯ বল মোকাবেলা করে ২ চারে ১৬ রান করে আউট হন তিনি।

তামিম আউট হলেও আরেক ওপেনার সৌম্য সরকারের ব্যাটে রান আসে। তবে অর্ধশতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতে ৪২ রান আউট হন। ৩০ বল মোকাবেকলা করে ৯ চারের মারে এ রান করেন তিনি।

দুই ওপেনার আউট হয়ে সাজঘরে ফিরলেও রানের চাকা সচল রাখেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার বোলারদের শাসন করতে থাকেন টাইগারদের সাবেক দুই ওয়ানডে অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের চতুর্থ বিশ্বকাপ খেলছেন সাকিব আল হাসান। নেমেই রেকর্ড করলেন তিনি। প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে অর্ধশতক হাকালেন সাকিব।

২০০৭ সালে নিজের প্রথম বিশ্বকাপ ম্যাচে সাকিব ফিফটি করেছিলেন ভারতের বিপক্ষে। ২০১১ বিশ্বকাপের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ভারতের বিপক্ষে ফিফটি করেছিলেন। গতবার প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান, সাকিবের ব্যাট থেকে রেহাই পায়নি তারাও।

তবে আজ (রোববার) ফিফটি করার পর সেঞ্চুরির দিকে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত আর তা হয়নি। ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাকিব। আউট হওয়ার আগে ৮৪ বল মোকাবেলা করে তুলে নেন ৭৫ রান। তার এ ইনিংসে ৮টি চার ও একটি ছক্কার মার রয়েছে।

সাকিব আউট হওয়ার আগেই ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার বোলার আন্দিলে ফেলুকায়োকে চার মেরে ফিফটি তুলে নেন মুশফিক।



শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব পুরোপুরি সুস্থ : রোডস

সাকিব পুরোপুরি সুস্থ : রোডস

মাশরাফির জন্য বিশ্বকাপে সেরাটা উপহার দিতে চান মুশফিক

মাশরাফির জন্য বিশ্বকাপে সেরাটা উপহার দিতে চান মুশফিক

স্পট লাইটে থাকবে মুশফিক

স্পট লাইটে থাকবে মুশফিক

বিশ্বকাপে বাংলাদেশের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান

বিশ্বকাপে বাংলাদেশের গুরুত্বপূর্ণ পরিসংখ্যান