জিম্বাবুয়েকে হারাতে শ্রীলঙ্কার টার্গেট ১৯৯

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ এএম, ২২ জানুয়ারি ২০১৮
জিম্বাবুয়েকে হারাতে শ্রীলঙ্কার টার্গেট ১৯৯

খারাপ ব্যাটিংয়ের কারণে বেশি দূর যেতে পারলো না জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বোলাররা ১৯৮ রানেই আটকে দিল তাদের। ৪৪ ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। ফলে জয়ের জন্য শ্রীলঙ্কার টার্গেট ১৯৯ রান।

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। তবে লঙ্কানদের বোলিং দাপটে এলোমেলো হয়ে যায় গ্রায়েম ক্রেমারের দল। ৪৪ ওভার শেষে ১৯৮ রানেই অলআউট হয়েছে টিম জিম্বাবুয়ে।

ব্যাট হাতে দিনের শুরুটা ভেলো ছিল জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মিরের। দু’জনে ৪৪ রানের উদ্বোধনী জুটি উপহার দেন। তবে ৩০ বলে ২০ রান করা অভিজ্ঞ মাসাকাদজা থিসারা পেরেরার শিকার হলে শুরু হয় ধস। দুই ওভারের ব্যবধানে সলোমন মিরও (২১) শিকার হন পেরেরার।

ক্রেইগ এরভিনকেও উপুল থারাঙ্গার তালুবন্দি করে তৃতীয় শিকার ধরেন পেরেরা। ৫৬ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেছিলেন ব্রেন্ডন টেইলর এবং সিকান্দার রাজা। কিন্তু ইনফর্ম বিধ্বংসী রাজাকে (৯) প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন সান্দাকান।

এরপর ম্যালকম ওয়ালার ও ব্রেন্ডন টেইলর বেশ দেখেশুনেই খেলতে থাকেন। তবে দলীয় ১৩৯ রানে ওয়ালার আউট হলে বিপাকে পড়ে জিম্বাবুয়ে। তিনি ব্যক্তিগত ২৪ রানে বিদায় নেন। পরে মুর শূন্য ও টেইলর ৮০ বলে ৫৮ রান করে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় ক্রেমারের দল। পরে দলীয় ১৯১ রানে কাইল জার্ভিস (০৫), ১৯৮ রানে ক্রেমার (৩৪) ও মুজারাবানি (০) রানে আউট হলে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১৯৮।

ত্রিদেশীয় সিরিজের নিজেদের তিন নম্বর ম্যাচে এসে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের বিপক্ষে মরণ-বাঁচন ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে দিনেশ চান্দিমালের দল। বল হাতে জ্বলে উঠেছেন থিসারা পেরেরা। ৭৩ রানেই শীর্ষ চার তারকাকে হারিয়েছে গ্রায়েম ক্রেমারের দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে তারকা খ্যাত মারকুই লিস্টে সাকিব

আইপিএলে তারকা খ্যাত মারকুই লিস্টে সাকিব

পাকিস্তানকে হারিয়ে ভারতের শিরোপা অক্ষুণ্ন

পাকিস্তানকে হারিয়ে ভারতের শিরোপা অক্ষুণ্ন

ছন্দে ফেরা মোস্তাফিজ কোন দলে?

ছন্দে ফেরা মোস্তাফিজ কোন দলে?

ঢাকা প্রিমিয়ারে কে খেলবেন কোন দলে

ঢাকা প্রিমিয়ারে কে খেলবেন কোন দলে