দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারালো ভারত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮
দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারালো ভারত

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগ্রাসী এক জয় পেয়েছে সফরকারী ভারত। রোববার সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্ট পার্কে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে প্রোটিয়াদের ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারায় ভারত। এ জয়ের ফলে ছয় ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল এশিয়ার এই ক্রিকেট পরাশক্তি।

টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে মাত্র ১১৮ রানেই অল আউট করে দেয় ভারত। চাহাল ২২ রানে ৫টি এবং কুলদীপ যাদব ২০ রানে ৩ উইকেট লাভ করেন। ম্যাচটি মাত্র ৩২.২ ওভারে শেষ হয়ে যাওয়ায় ম্যাচের প্রথমার্ধ্বেই শুরু হয় ভারতীয় ইনিংস।

বোলারদের পর সেখানে ব্যাটিং তান্ডবে মেতে ওঠে ভারতীয়রা। শিখর ধাওয়ান ও বিরাট কোহলির আগ্রাসী ব্যাটিংয়ের তান্ডবে ভারত যখন এক উইকেট হারিয়ে ১১৭ রানে পৌঁছায় তখনই লাঞ্চ বিরতির নির্ধারিত সময় এসে যায়। যে কারণে বাধ্য হয়ে বিরতির নির্দেশ জারি করে কর্তব্যরত দুই আম্পায়ার আলীম দার ও আদ্রিয়ান হল্ড স্টোক।

এর আগে ভারত যখন ৯৩ রানে তখনই মূলত প্রথমার্ধ্বের ১৫ ওভারের কোটা শেষ হয়ে গিয়েছিল। তবে খেলার অবস্থা বিবেচনা করে নির্ধারিত বিরতিতে না গিয়ে আরো চার ওভার বাড়িয়ে দিয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত আম্পায়ারদ্বয়। তবে শেষ রক্ষা হয়নি। লাঞ্চ বিরতির পর ঠিকই মাঠে নামতে হয়েছে খেলোয়াড় ও আম্পায়ারদের। এ সময় মাত্র ৪০ মিনিটের বিরতির নিদের্শনা জারি করা হয়। ইতোমধ্যে অবশ্য দর্শক শূন্য হয়ে পড়ে গোটা স্টেডিয়াম।

বিরতির পর জয়ের লক্ষ্যে পৌঁছাতে ভারতীয় ব্যাটসম্যানদের খেলতে হয়েছে আর মাত্র ৯ বল। শেষ পর্যন্ত ২০.৩ ওভারে ১১৯ রান সংগ্রহের মাধ্যমে জয়ের লক্ষ্য পূরণ করে ভারত। তাদের দুই অপরাজিত ব্যাটসম্যান ধাওয়ান ও কোহলি সংগ্রহ করেছেন যথাক্রমে ৫১ ও ৪৬ রান। এর আগে রাবাদার বলে মরকেলের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন ১৫ রান সংগ্রহকারী ওপেনার রোহিত শর্মা।

সিরিজের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৭ ফেব্রুয়ারি কেপ টাউনে।

সংক্ষিপ্ত স্কোর :
দক্ষিণ আফ্রিকা : ১১৮/১০, ৩২.২ ওভার (চাহাল ৫/২২, কুলদীপ যাদব ৩/২০)
ভারত : ১১৯/১, ২০.৩ ওভার (শিখর ধাওয়ান ৫২*, বিরাট কোহলি ৪৬*)
ফলাফল : ভারত ৯ উইকেটে জয়ী
সিরিজ : ছয় ম্যাচের সিরিজে ভারত ২-০ ব্যবধানে এগিয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

১১৮ রানেই শেষ দক্ষিণ আফ্রিকা

১১৮ রানেই শেষ দক্ষিণ আফ্রিকা

ভারত সিরিজে দুভাগ্যই ডু প্লেসিসের

ভারত সিরিজে দুভাগ্যই ডু প্লেসিসের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত

গম্ভীরকে নিয়ে ৩টি শব্দ বললেন শাহরুখ

গম্ভীরকে নিয়ে ৩টি শব্দ বললেন শাহরুখ